free hit counter
রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু
বাংলাদেশ

রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়েছে পাঁচজন ও উপসর্গে ১৬ জন মারা গেছেন।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হাসপাতাল করোনা ইউনিটের মৃতদের মধ্যে পুরুষ ১২ জন ও ৯ জন নারী। এদের অধিকাংশের বয়স ৩১ থেকে ৬৫ বছরের ওপরে ছিল। তাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।

রামেক পরিচালক আরও বলেন, মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর চারজন ও পাবনার চারজন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর তিনজন, নওগাঁর একজন ও পাবনার একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন, নওগাঁর তিনজন ও পাবনার তিনজন মারা গেছেন।

জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৯৭ জন ও উপসর্গ নিয়ে ১৮৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৮০ জন।

তিনি বলেন, হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮ নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৭৯ জনের নমুনা পরীক্ষায় ৪৫ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯৮ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ১০ শতাংশ।

 

Related posts

পায়ে হেঁটেই ঢাকায় ফিরছে মানুষ

News Desk

করোনায় আক্রান্ত চিত্রনায়ক রিয়াজ

News Desk

মেয়ের চিঠিতে আবেগাক্রান্ত ওয়ার্নার

News Desk