free hit counter
রাজশাহী মেডিকেলে আরও ১১ জনের মৃত্যু
বাংলাদেশ

রাজশাহী মেডিকেলে আরও ১১ জনের মৃত্যু

প্রাণঘাতি করোনাভাইরাসে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। সোমবার (৯ অগাস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ১১ জন। এর মধ্যে সংক্রমণে ৭ জন ও উপসর্গে ৪ জন মারা গেছেন জন। মৃতদের মধ্যে ৭ জন পুরুষ ও ৪ জন নারী। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১১ জন মৃতের মধ্যে রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ২ জন, নওগাঁর ১ জন ও পাবনার ২ জন রয়েছেন। সংক্রমণ ও উপসর্গে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক করোনা ইউনিটে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ২ ও পাবনার ১ জন করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে, করোনা উপসর্গে রাজশাহীর ২ জন, নওগাঁর ১ জন ও পাবনার ১ জন করোনা মারা গেছেন।

এদিকে, নতুন রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২১১ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৮৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯৯ জন।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৬৮ জনের নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ৪৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩৪ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ২৫ শতাংশ।

Related posts

যে কারণে লকডাউন শিথিল, জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

News Desk

রাজশাহীতে করোনাকালে সংস্কৃতিকর্মীরা পেলেন ১৪ লাখ টাকা

News Desk

কিশোরগঞ্জে করোনায় একজনের মৃত্যু

News Desk