free hit counter
রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু
বাংলাদেশ

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৩১ জুলাই) সকাল ৯টা থেকে রোববার (০১ আগস্ট) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এরা মারা যান।

এদের মধ্যে করোনায় ছয়জন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে সাতজন মারা গেছেন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন আরও পাঁচজন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ৬ জন, নাটোরের ৪ জন, নওগাঁর ৩ জন, পাবনার ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন।

এদের মধ্যে নাটোরের ৩ জন, রাজশাহীর দুজন এবং পাবনার একজন মারা গেছেন করোনা সংক্রমণে। করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর দুজন, পাবনার দুজন, নওগাঁর দুজন এবং কুষ্টিয়ার একজন। করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন এবং নওগাঁর একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় ১১ জন পুরুষ এবং ৭ জন নারী প্রাণ হারিয়েছেন করোনা ইউনিটে। যাদের ৫ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৫ জন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৬ জন করে মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১, ১৪, ১৬, ১৭ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩ এবং ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

রোববার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন রাজশাহীর ১৮০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩৯ জন, নাটোরের ৬৮ জন, নওগাঁর ৩২ জন, পাবনার ৮১ জন, কুষ্টিয়ার ১০ জন, চুয়াডাঙ্গার ৩ জন, সিরাজগঞ্জের ৩ জন এবং ময়মনসিংহ জেলার একজনসহ মোট ৪১৮ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ১৯ জন।

এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৯৫ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬০ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৬৩ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৩ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৪৬ জন।

এর আগে শনিবার (৩১ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৬৪ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৩৫ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১২৩ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩২ দশমিক ৭১ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৫৩ দশমিক ৬৮ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

Related posts

শাটডাউন আর লকডাউনের মধ্যে কী পার্থক্য

News Desk

আইপিএল :চেন্নাই এক মাস আগেই আমিরাতে যাচ্ছে

News Desk

চ্চিত্র নায়ক সাইমন করোনায় আক্রান্ত

News Desk