free hit counter
রাজশাহী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু
বাংলাদেশ

রাজশাহী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। রোববার (২৫ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে সংক্রমণে দশ জন ও উপসর্গে চার জন মারা গেছেন। এদের মধ্যে আট জন পুরুষ ও ছয়জন নারী। রামেক পরিচালক বলেন, ‘মৃতদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, পাবনার তিনজন ও চুয়াডাঙ্গার একজন ছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ‘করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন ও পাবনার একজন মারা গেছেন। অন্যদিকে উপসর্গ নিয়ে রাজশাহীর একজন, পাবনার দুইজন ও চুয়াডাঙ্গার একজন মারা গেছেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

হাসপাতালে রোগী ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৮ জন ও উপসর্গ নিয়ে ২৩৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১৬ জন।

রামেক পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় ১৩৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২২৩ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

 

Related posts

প্লাজমা দেওয়ার আহ্বান করোনায় আক্রান্ত রুক্মিণীর

News Desk

করোনা সংকটে সাহায্যের হাত বাড়াল আয়ুষ্মান-তাহিরা

News Desk

কুমিল্লায় করোনায় ৪ জনের মৃত্যু

News Desk