রাজশাহীর সাংবাদিক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু আর নেই (ইন্নাল্লিাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ চার বছর ধরে তিনি দূরারোগ্য ক্যান্সার রোগে ভুগছিলেন। এর আগে তিনি দেশে ও বিদেশে চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু জীবদ্দশায় বেশ সুনামের সঙ্গে ৩৪ বছর সাংবাদিকতা করেছেন। ১৯৮৮ সালে তৎকালীন সাপ্তাহিক সোনার দেশ পত্রিকায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করেন তিনি। ১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন দৈনিক উপচার পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। 

পরবর্তীতে তিনি দৈনিক উত্তরা প্রতিদিন পত্রিকার সম্পাদকের দায়িত্ব নেন। আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু শুধু সাংবাদিকতা নয়, তিনি রাজশাহী গোদাগাড়ী মাটিকাটা ডিগ্রি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষক ছিলেন। তিনি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। রাজশাহী বেতারের বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করতেন। নানান সাংস্কৃতিক অনুষ্ঠানে তার সরব উপস্থিতি ছিল। তার মৃত্যুতে রাজশাহী সাংবাদিক সমাজের শোকের ছায়া নেমে আসে।

বাবলু রাজশাহী সরকারি পিএন স্কুলের সহকারী শিক্ষক মৃত ইউনুস আলীর প্রথম পুত্র। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। তিনি মৃত্যুকালে স্ত্রীসহ দুই সন্তান রেখে গেছেন। 

মঙ্গলবার বাদ জোহর উপশহর ঈদগাহ মাঠে সাংবাদিক বাবলুর জানাজা অনুষ্ঠিত হয়। এরপর রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামের সামনে পশু হাসপাতাল সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

 

Source link

Related posts

চট্টগ্রামে বন্যা পরিস্থিতি উন্নতির দিকে

News Desk

সালথায় তাণ্ডব: ৭ মামলার একটিরও তদন্ত শেষ হয়নি

News Desk

ট্রেনে চড়ে পদ্মা সেতু পাড়ি দেবেন প্রধানমন্ত্রী, অপেক্ষায় মুন্সীগঞ্জবাসী

News Desk

Leave a Comment