free hit counter
বাংলাদেশ

রাঙামাটিতে ২৫ গ্রামের মানুষ পানিবন্দি, পাহাড় ধসের শঙ্কা

কয়েকদিনের টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলে রাঙামাটির কাচালং নদীর পানি বেড়েছে। এতে জেলার বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে ২৫ গ্রামের প্রায় চার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

রবিবার (১৯ জুন) বাঘাইছড়ি পৌরসভার মেয়র মো. জমির উদ্দিন জানান, কয়েকদিনের টানা বর্ষণে কাচালং নদীর পানি বেড়ে বাঘাইছড়ি উপজেলার বেশকিছু গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি রয়েছেন প্রায় চার হাজার মানুষ। সকাল থেকে বৃষ্টি অব্যাহত থাকায় আরও দেড় থেকে দুই ফুট পানি বেড়েছে। লোকজনকে আশ্রয়কেন্দ্রে নিতে প্রশাসনের সঙ্গে কাজ চলমান রয়েছে।

স্থানীয়রা জানান, ভারী বর্ষণে একদিকে পাহাড় ধসের শঙ্কা বেড়েছে, অন্যদিকে বন্যার সৃষ্টি হয়েছে। এতে আতঙ্কে রয়েছেন তারা। উপজেলার ২৫ গ্রামের মানুষ বর্তমানে পানিবন্দি অবস্থায় রয়েছে।

রাঙামাটিতে ২৫ গ্রামের মানুষ পানিবন্দি, পাহাড় ধসের শঙ্কা

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন, ‘পানি প্রতিনিয়ত বাড়ছে। ফলে এ মুহূর্তে কয়টি গ্রাম প্লাবিত হয়েছে তা বলা সম্ভব হচ্ছে না। বন্যা পরিস্থিতি মোকাবিলায় আমাদের প্রস্তুত রয়েছে। উপজেলার সব স্কুলকে অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ঘোষণা করেছি। আমাদের বেশ কয়েকটি টিম মাঠে রয়েছে। টিমের সদস্যরা প্রতিনিয়ত বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন করছেন। মাইকিং করে প্লাবিত এলাকার মানুষজনকে আশ্রয়কেন্দ্রে যেতে আহ্বান করা হচ্ছে।’

Source link