Image default
বাংলাদেশ

রমজানে ক্লাস না করালে শিক্ষার্থীরা পিছিয়ে পড়বে: শিক্ষামন্ত্রী

রমজানে শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, রমজানে ক্লাস করার কারণ হচ্ছে- দু’বছর শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ ছিল। আর বিশেষ করে ২০২২ সালে যারা এসএসসি এবং এইচএসসি পরীক্ষা দেবে, তাদের রোজার সময় ক্লাস না করালে পিছিয়ে পড়বে। সিলেবাস শেষ করতে তাদের সমস্যা হবে। সেজন্য ক্লাস করাতে হচ্ছে। তবে কত তারিখ পর্যন্ত ক্লাস হবে, তার সমন্বয় করা হবে।

শুক্রবার (১ এপ্রিল) সকালে চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দু’বছর বাচ্চারা ঘরে বসে থাকায় তাদের অনেক অসুবিধা হয়েছে। এরপর ক্লাস শুরু হলেও করোনার জন্য বন্ধ ছিল, এখন খুলেছে। এখন আবার রোজার জন্য বন্ধ করাটা ঠিক হবে না। তবে কত তারিখ পর্যন্ত ক্লাস হবে, তার সমন্বয় করা হবে।  

এসময় তিনি আরও বলেন, যারা অগ্নি সন্ত্রাস, নাশকতা করে দেশকে ক্ষতিগ্রস্ত করেছে, সেই বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। তাদের ঐক্যজোট এখন জটে পরিণত হয়েছে। আর সেই জট থেকে তারা নিজেরাই বের হতে পারছে না।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা. সেলিম মাহমুদের রত্নগর্ভা মা শাহজাদী বেগমের প্রথম মৃত্যুবার্ষিকী ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী অংশ নেন। এতে অতিথি ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ প্রমুখ

Source link

Related posts

শসার কেজি ১০ টাকা 

News Desk

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ৫৫২

News Desk

স্বজনদের সঙ্গে দেখা হলেও হয়নি কথা

News Desk

Leave a Comment