free hit counter
রংপুরে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৪৫
বাংলাদেশ

রংপুরে করোনায় আরও ২ জনের মৃত্যু, আক্রান্ত ৪৫

রংপুর ও লালমনিরহাটে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত আরও ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে রংপুর বিভাগে নতুন করে ৪৫ জন করোনা পজিটিভ হয়েছেন। সুস্থ হয়েছেন ৪৯ জন রোগী। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৮৬ জনে দাঁড়াল। শুক্রবার (২৮ মে) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, বিভাগে বর্তমানে ১৮ হাজার ৮২০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৬৪ জন।

স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (২৭ মে) বিভাগের আট জেলার ২৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৪৫ জন পজিটিভ রোগী পাওয়া গেছে। এ নিয়ে ১ লাখ ৩২ হাজার ১৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগের দিনাজপুুরে ১৭, রংপুরে ৮, ঠাকুরগাঁওয়ে ৭, গাইবান্ধায় ৫, নীলফামারীতে ৩, কুড়িগ্রামে ৩ ও লালমনিরহাট জেলার ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে রংপুর ও লালমনিরহাট জেলায় ১ জন করে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়। ডা. আহাদ আলী জানান, বৃহস্পতিবার (২৭ মে) দুপুর পর্যন্ত দিনাজপুুর জেলায় করোনায় ৫ হাজার ৭৫০ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৪০ জনে রয়েছে। রংপুর জেলায় ৪ হাজার ৯৪২ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ৯৪ জনের।

তিনি আরও জানান, ঠাকুরগাঁওয়ে ১ হাজার ৬৬৯ জন আক্রান্ত ও ৪০ জনের মৃত্যু, গাইবান্ধায় ১ হাজার ৭৫৯ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫৭৩ জন অক্রান্ত ও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২১৩ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৭৬ জন আক্রান্ত ও ১৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৩৮ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে। রংপুর বিভাগে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু দিনাজপুর জেলায়। সম্প্রতি সারাদেশের মধ্যে ৩১ জেলাকে করোনাভাইরাসের উচ্চ সংক্রমণ জেলা হিসেবে দেখানো হয়েছে। এর মধ্যে রংপুর ও নীলফামারী জেলা রয়েছে। যার মধ্যে রংপুরের অবস্থান ২৭ নম্বরে।

সূত্র :দৈনিক পঞ্চগড়

Related posts

জুয়া খেলার অপরাধে খানসামায় ৪ জনকে জরিমানা

News Desk

দিনাজপুরে বজ্রপাতে ৩০ মিনিটে সাতজনের প্রাণ গেল

News Desk

দেশে করোনায় আরও ২৪১ জনের মৃত্যু

News Desk
Bednet steunen 2023