free hit counter
রওশন এরশাদ ও জি এম কাদের
বাংলাদেশ

যে কারণে সিদ্ধান্ত পাল্টাল জাতীয় পার্টি

সংসদে না যাওয়ার সিদ্ধান্তের পরদিনই ‘আশ্বাস’ পেয়ে জাতীয় পার্টি (জাপা) সংসদে গেছে বলে দলের পক্ষ থেকে বলা হয়েছে। যদিও দলের চেয়ারম্যান জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার ‘দাবিটি’ এখনো পূরণ হয়নি। আপাতত সরকারের তরফ থেকে রওশন এরশাদকে ‘থামিয়ে’ জাপাকে সংসদে নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে।

এদিকে রওশন এরশাদের ঘনিষ্ঠ একটি সূত্রের দাবি, এখনই জি এম কাদেরকে সংসদে বিরোধীদলীয় নেতা করা হচ্ছে না। কারণ, রওশন এরশাদের ব্যাপারে আগে থেকেই সরকারের উচ্চ মহল সহানুভূতিশীল।

এর আগে গত রোববার জাপার সংসদীয় দল সিদ্ধান্ত নেয়, জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করতে তারা দুই মাস আগে সংসদে যে প্রস্তাব পাঠিয়েছে, সেটা কার্যকর না করা পর্যন্ত সংসদে যাবে না। কিন্তু পরদিন সোমবার জাপা সংসদ অধিবেশনে যোগ দেয়। তার আগে বিকেলে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে দলটি জানায়, ‘স্পিকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে’ তাঁরা সংসদে যাচ্ছেন।

যে কারণে সিদ্ধান্ত পাল্টাল জাতীয় পার্টি

জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার বিষয়টি নিয়ে গত রোববার স্পিকারের সঙ্গে কথা বলেছিলেন, জাপার এমন একজন নেতা প্রথম আলোকে বলেছেন, তাঁরা স্পিকারের কথাবার্তায় সন্তুষ্ট হতে পারেননি। স্পিকার আইনি জটিলতার কথা উল্লেখ করে বিষয়টি নিয়ে রুলিং দেওয়ার কথা জানান। এরপর রোববার রাতে জাপা সংসদে না যাওয়ার সিদ্ধান্ত গণমাধ্যমকে জানায়।

Related posts

সিএমএইচে ভর্তি রওশন এরশাদ

News Desk
Bednet steunen 2023