free hit counter
বাংলাদেশ

প্রথম দিনে যাত্রী কম অভ্যন্তরীণ ফ্লাইটে

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তিতে অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয়। এর আগে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ৫ এপ্রিল থেকে দেশের অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা দিয়েছিল বেবিচক।

চলমান সরকারি বিধিনিষেধের মধ্যে দেশের অভ্যন্তরীণ আকাশপথে উড়োজাহাজ চলা শুরু হয়েছে। আজ বুধবার সারা দিনে দেশের অভ্যন্তরীণ পথে ২১টি ফ্লাইট চলাচল করেছে। কক্সবাজার ছাড়া দেশের ছয়টি আকাশপথে বেসরকারি এয়ারলাইনসগুলো ফ্লাইট পরিচালনা করেছে। রাষ্ট্রীয় মালিকানাধীন বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামীকাল বৃহস্পতিবার থেকে ফ্লাইট পরিচালনা করবে।

দেশের দুটি বেসরকারি এয়ারলাইনসের কর্মকর্তারা জানিয়েছেন, সকালের দিকে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা একেবারেই কম ছিল। বিকেলে ফ্লাইটগুলোতে যাত্রীর সংখ্যা তুলনামূলক বেড়েছে। আগামীকাল থেকে আকাশপথে যাত্রী বাড়বে।

ইউএস–বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, দেশের পাঁচটি আকাশপথে তাদের আজ দশটি ফ্লাইট চলেছে। এর মধ্যে চট্টগ্রামে তিনটি, সিলেট, যশোর ও সৈয়দপুরে দুটি এবং বরিশালে একটি ফ্লাইট ছিল। আজ ঢাকা থেকে রাজশাহী পথে তাদের কোনো ফ্লাইট ছিল না। কাল থেকে সেটিও চালু হবে।

নভোএয়ার কর্তৃপক্ষ জানিয়েছে, সারা দিনে ঢাকা থেকে দেশের ছয়টি আকাশপথে তাদের ১১টি ফ্লাইট গেছে। এর মধ্যে চট্টগ্রামে তিনটি, যশোর, সিলেট ও সৈয়দপুরে দুটি এবং বরিশাল ও রাজশাহীতে নভোএয়ারের একটি করে ফ্লাইট চলেছে। চট্টগ্রাম ও সিলেট পথে যাত্রীর সংখ্যা একেবারেই কম ছিল সকালে। কোনো কোনো ফ্লাইটে কেবল পাঁচ থেকে সাতজন যাত্রী গেছে।

বেবিচক জানিয়েছে, বিশেষ ফ্লাইট ছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুটগুলোতে কোনো ফ্লাইট পরিচালনা করা হচ্ছে না। তবে প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরাতে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালানো হচ্ছে। এর সঙ্গে গতকাল থেকে চীনেও ফ্লাইট চালুর বিষয়টি জানিয়েছে বেবিচক।

Related posts

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৬১৬

News Desk

সাম্প্রতিক বছরগুলোয় হাওরে পাখির পরিমাণ কমেছে

News Desk

হুইপ সামশুল হক চৌধুরীসহ ৬ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

News Desk