Image default
বাংলাদেশ

যশোর সদরে নৌকা-ঈগল-লাঙ্গলের জমজমাট প্রচারণা

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে যশোর-৩ (সদর) আসনে প্রথম সারির তিন প্রার্থী নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন। প্রচারণাকালে প্রত্যেকেই নিজেদের বিজয়ী হওয়ার বিষয়ে শতভাগ প্রত্যাশা ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে যশোর শহরের কালেক্টরেট মার্কেট এলাকায় প্রচারণা চালাচ্ছিলেন এই আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী কাজী নাবিল আহমেদ। যশোর বড়বাজার এলাকায় প্রচারণায় ছিলেন স্বতন্ত্র প্রার্থী যশোর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ এবং শহরের মুজিব সড়কে নির্বাচনি প্রচারণায় ছিলেন জাতীয় পার্টির প্রার্থী লাঙল প্রতীকের মাহবুব আলম বাচ্চু।

প্রচারণাকালে কাজী নাবিল আহমেদ বলেন, ‘মানুষের মাঝে বিপুল সাড়া পড়েছে। প্রধানমন্ত্রী আমাকে তৃতীয়বারের মতো নৌকার প্রার্থী করে যশোরবাসীর কাছে পাঠিয়েছেন। উৎসবমুখর পরিবেশেই আমিসহ যশোর সদরের সব প্রার্থী কোনোরকম বাধা-বিঘ্ন ছাড়াই প্রচারণা চালাচ্ছি।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই সংসদ সদস্য বলেন, ‘নির্বাচনে শুধু একজন স্বতন্ত্র প্রার্থীই নন, লড়ছেন আট জন। আমাদের পক্ষ থেকে কোনও প্রার্থীকেই প্রচারে বাধা দেওয়া হচ্ছে না। নির্বাচনি কৌশল হিসেবে কেউ কেউ সেটি বলছেন।’

তিনি বলেন, ‘সবাই নির্বাচনি মাঠে রয়েছেন, সুষ্ঠু পরিবেশেই প্রচার-প্রচারণার কাজ চলছে।’

নৌকার বিজয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে কাজী নাবিল বলেন, ‘গত ১০ বছর যশোর সদরে স্কুল, কলেজ, রাস্তাঘাট উন্নয়নে কাজ করেছি। সেই কাজের ধারাবাহিকতা রক্ষার্থে মানুষ শেখ হাসিনার মার্কা নৌকার পাশেই থাকবে। কেননা সাধারণ মানুষের আস্থা আমাদের ওপরে রয়েছে।’

এই আসনে ঈগল প্রতীক নিয়ে নিয়ে লড়ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ। তিনি যশোর শহরের বড়বাজার এলাকায় প্রচারণাকালে সাংবাদিকদের কাছে দাবি করেন, গত ১০ বছর যশোর সদরে কোনও উন্নয়ন কর্মকাণ্ড হয়নি। নৌকার কর্মীরা তার নির্বাচনি কাজে বাধা দিচ্ছে। আগামী ৭ জানুয়ারি যশোরবাসী নৌকাকে পরাজিত এবং ঈগল প্রতীককে বিজয়ী করে তার সমুচিত জবাব দেবে।

নির্বাচনি প্রচারণায় মাহবুব আলম বাচ্চু

এদিকে, লাঙ্গলের প্রার্থী মাহবুব আলম বাচ্চু বলেন, যশোর সদরে এক লাঙ্গলকে ঠেকাতে আওয়ামী লীগের দুই প্রার্থী মাঠে নেমেছেন। কোনও বাধা-বিপত্তি লাঙ্গলকে ঠেকাতে পারবে না দাবি করে তিনি বলেন, সকাল থেকে রাতঅবধি লাঙ্গলের কর্মীরা নির্বাচনি মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। যশোর-৩ আসন হবে এবার লাঙ্গলের।

এই আসনে অন্য প্রার্থীর মধ্যে আম মার্কার সুমন কুমার রায় এবং কুলা মার্কার  মারুফ হাসান কাজল মাঝেমধ্যে প্রচার-প্রচারণায় আসেন। শহরে তাদের প্রচার মাইক দেখা যায়।

যশোর সদরে মোট ভোটার পাঁচ লাখ ৭৯ হাজার ৯৩৭ জন। এর মধ্যে দুই লাখ ৯২ হাজার ৯৪৭ জন পুরুষ এবং দুই লাখ ৮৬ হাজার ৯৮৪ জন নারী এবং হিজড়া ছয় জন।

এই আসনে লড়ছেন মোট আট জন। তারা হলেন- আওয়ামী লীগের কাজী নাবিল আহমেদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোহিত কুমার নাথ (ঈগল), জাতীয় পার্টির মাহবুব আলম বাচ্চু (লাঙ্গল), বিকল্পধারার মো. মারুফ হাসান কাজল (কুলা), ন্যাশনাল পিপলস্ পার্টির সুমন কুমার রায় (আম), বিএনএমের শেখ নুরুজ্জামান (নোঙর), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মাদ তৌহিদুজ্জামান (বটগাছ), তৃণমূল বিএনপির কামরুজ্জামান (সোনালী আঁশ)।

Source link

Related posts

নারীসহ ৪ জনকে কান ধরে উঠবস করালেন ইউপি চেয়ারম্যান

News Desk

হারিয়ে যাচ্ছে ‘নয়া দামানের’শাইল ধান

News Desk

ডিজিটাল যুগে কাগজের ভোগান্তি

News Desk

Leave a Comment