মৌলভীবাজারে ২০০ বস্তা ভেজাল চা জব্দ
বাংলাদেশ

মৌলভীবাজারে ২০০ বস্তা ভেজাল চা জব্দ

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে একটি দোকান থেকে ২০০ বস্তা ভেজাল চা পাতা জব্দ করা হয়েছে।  ওই দোকানের চা পাতা গোডাউন সিলগালা করা হয়। বৃহস্পতিবার বিকালে শ্রীমঙ্গল শহরের স্টেশন রোড এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন এ অভিযান চালান।

চা বোর্ড সূত্রে জানা যায়, শ্রীমঙ্গল শহরের সোনার বাংলা রোডের তানভীর টি হাউসের স্বত্বাধিকারী সমর মিয়া দীর্ঘদিন থেকে বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মোড়ক নকল করে চা পাতা বাজারজাত করে আসছে। সেখানে অভিযান চালিয়ে গোডাউনের ভেতরে নকল মোড়ক, মেশিনসহ সব ধরনের উপকরণ পাওয়া যায়। গোডাউনে প্রায় দুই শতাধিক চা পাতার বস্তা জব্দ করা হয়েছে। এসব চা পাতা দেশের নয় বলে সংশ্লিষ্টরা মনে করছেন। বস্তার মধ্যে অধিকাংশই নিম্নমানের, মেয়াদ উত্তীর্ণ চা। গোডাউনের ভেতরে ঢুকে মনে হয়েছে যেন একটি আস্ত চা ফ্যাক্টরি। অথচ এর ভেতরে এত ভেজাল হয় তা কেউ বুঝতে পারেনি এতদিন। শুক্রবার এসব জব্দ চা পাতা পরীক্ষা-নিরীক্ষা করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। গোডাউনে চা পাতার মালিক সমর মিয়াকে পাওয়া না গেলেও তার ছোট ভাই জব্বর আলীকে ছিলেন।

এ সময় উপস্থিত ছিলেন– বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের (বিটিআরআই) পরিচালক ইসমাইল হোসেন, প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ) পরিচালক ড. এ কে এম রফিকুল হক, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম।

এ ব্যাপারে চা বোর্ডের উপসচিব রুহুল আমিন বলেন, ‘আমরা গোপন সংবাদের ভিত্তিতে সময় মিয়ার গোডাউনে অভিযান পরিচালনা করি। এ সময় ফিনলে টি কোম্পানিসহ দেশের নামিদামি ব্র্যান্ডের নকল মোড়ক, মেশিন ও আরও বিভিন্ন উপকরণ জব্দ করেছি।’

Source link

Related posts

বঙ্গবন্ধু কন্যা গোলামি চুক্তি করেননি: খাদ্যমন্ত্রী

News Desk

লঞ্চ চলাচল বন্ধ, শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড়

News Desk

হিলারিপাড়ায় বাল্যবিয়ে ‘অনিবার্য নিয়তি’

News Desk

Leave a Comment