Image default
বাংলাদেশ

মেয়াদ শেষের আগেই আরিফুলকে ‘সাবেক মেয়র’ সম্বোধন করে বিএনপির চিঠি

টানা দুইবার মেয়র নির্বাচিত হন বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী। তবে দলের নির্দেশে গত ২১ জুন অনুষ্ঠিত এই সিটির নির্বাচনে অংশ নেননি তিনি। তাই নতুন মেয়র নির্বাচিত হলে আরিফুল হক চৌধুরী মেয়রের পদে আছেন আগামী নভেম্বর পর্যন্ত।

এদিকে, দলের নির্দেশ মান্য করায় সিলেটের এই নেতাকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা করা হয়েছে। তবে পদোন্নতির দিয়ে গত শনিবার (১৬ সেপ্টেম্বর) দলীয় প্যাডে বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই চিঠিতে আরিফুল হককে ‘সাবেক মেয়র’ উল্লেখ করা হয়েছে।

অথচ নিয়ম অনুসারে মেয়র আরিফুল হক চৌধুরীর মেয়াদ এ বছরের ৭ নভেম্বর শেষ হবে। সেই অনুযায়ী বর্তমানেও তিনি মেয়র। অথচ নিজ দলের কেন্দ্রীয় নেতারা দায়িত্ব ছাড়ার আগেই তাকে সাবেক বানিয়ে দিয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বইছে সমালোচনার ঝড়।

এ বিষয়ে জানতে আরিফুল হক চৌধুরীর মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি। এমনকি মেসেজ পাঠালেও সাড়া দেননি।

জানা গেছে, চিঠিতে আরিফুলকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য থেকে চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। ‘বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদে মনোনয়ন প্রসঙ্গে’ শীর্ষক চিঠিতে আরিফুল হকের পদবির স্থানে লেখা রয়েছে– সদস্য, বিএনপি জাতীয় নির্বাহী কমিটি ও সাবেক মেয়র সিলেট সিটি করপোরেশন। পদোন্নতির এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

Source link

Related posts

ব্যবসায়ীরাই কর্মসংস্থান সৃষ্টি করবেন : অর্থমন্ত্রী

News Desk

বগুড়ার বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

News Desk

ময়মনসিংহে নির্বাচনি সহিংসতায় মামলায় গ্রেফতার ৯

News Desk

Leave a Comment