free hit counter
মালদ্বীপ সফর শেষে ফিরলেন সেনাপ্রধান
বাংলাদেশ

মালদ্বীপ সফর শেষে ফিরলেন সেনাপ্রধান

মালদ্বীপে সরকারি সফর শেষে সোমবার (৭ জুন) সকালে দেশে ফিরেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামালের আমন্ত্রণে গত ২ জুন তিনি মালদ্বীপে পৌঁছান। সফরকালে তিনি মালদ্বীপের চিফ অব ডিফেন্স ফোর্স ছাড়াও মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী, দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন।

জেনারেল আজিজ আহমেদ মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি’র সঙ্গে আনুষ্ঠানিক বৈঠকে অংশগ্রহণ করেন। প্রতিরক্ষামন্ত্রী মালদ্বীপের রাষ্ট্রপতির পক্ষ হতে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। প্রত্যুত্তরে জেনারেল আজিজ আহমেদ বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে মালদ্বীপের রাষ্ট্রপতির প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বৈঠকে দু’দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও জোরদার করার ব্যাপারে আলোচনা হয়। মারিয়া আহমেদ দিদি বিভিন্ন ক্ষেত্রে মালদ্বীপে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত মেশিন টুলস ফ্যাক্টরির (বিএমটিএফ) মতো প্রতিষ্ঠানের মাধ্যমে দেশটি কীভাবে উপকৃত হতে পারে সেই সম্ভাবনা নিয়েও আলোচনা করেন।

এছাড়াও মালদ্বীপের প্রতিরক্ষামন্ত্রী মারিয়া আহমেদ দিদি মালদ্বীপের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা এবং উদ্ধার সক্ষমতা বৃদ্ধিতে বাংলাদেশ সেনাবাহিনীর সহায়তা কামনা করেন, যেক্ষেত্রে বাংলাদেশ ইতিবাচক অবদান রাখতে সক্ষম।

পরবর্তীতে জেনারেল আজিজ আহমেদ মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর সদর দফতরে চিফ অব ডিফেন্স ফোর্স মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে দ্বিপাক্ষিক সভায় যোগ দেন। জেনারেল আব্দুল্লাহ শামাল তার আমন্ত্রণ গ্রহণের জন্য সেনাপ্রধানকে ধন্যবাদ জানান।

সূত্র : জাগো নিউস ২৪

Related posts

বাংলাদেশিদের ভ্রমণে ভিসা লাগবে না যেসব দেশে

News Desk

সাড়ে ৪৫ বিলিয়ন ডলার ছাড়াল বৈদেশিক মুদ্রার রিজার্ভ

News Desk

মালদ্বীপে ছুটি কাটানো তারকাদের ‘নির্লজ্জ’ বললেন নওয়াজউদ্দিন

News Desk