free hit counter
রাষ্ট্রীয় সম্মান না নেবার ঘোষনা যুদ্ধকালীন কমান্ডারের
বাংলাদেশ

মাগুরায় ভারত ফেরত ৩ জন করোনা পজিটিভ

মাগুরার বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত যাত্রিদের মধ্যে তিনজনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তবে তারা ভারতের নতুন ভ্যারিয়েন্টের জীবাণু বহন করছে কিনা জিনম সিকোয়েন্সের পর সেটি নিশ্চিত হওয়া যাবে বলে জানা গেছে।

করোনা পজিটিভ এ তিনজনের বাড়ি সাতক্ষীরা, টাঙ্গাইল এবং কুষ্টিয়া জেলাতে। এদের একজন ৫০ বছর বয়সি নারী এবং বাকি দুইজন পুরুষ। বয়স ২৫ ও ৪০ বছর। তবে তাদের শরীরে কোনো উপস্বর্গ দেখা যায়নি।

মাগুরা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ৮ ও ৯ মে মোট ১০১ জন যাত্রি ভারত থেকে যশোর বেনাপোল বন্দর হয়ে দেশে প্রবেশ করে। দেশের বিভিন্ন জেলার বাসিন্দা ভারত ফেরত এসব যাত্রিকে মাগুরার তিনটি আবাসিক হোটেল সৈকত, হোটেল মণ্ডল এবং ঈগল হোটেলকে প্রশাসনের পক্ষ থেকে কোয়ারেন্টাইন সেন্টার ঘোষণা করে ১৪ দিনের জন্যে রাখা হয়। এদের মধ্যে চারজনকে চিকিৎসার জন্যে মাগুরার কোয়ান্টোইন সেন্টার থেকে ঢাকা ও অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি ৯৭ জনের নমুনা পরীক্ষার জন্যে বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে পাঠানো হলে বৃহস্পতিবার তাদের মধ্যে ৬৭ জনের রিপোর্ট পাওয়া গেছে। এদের মধ্যে ওই তিনজন পজিটিভ হিসেবে চিহ্নিত হয়েছে।

মাগুরা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, করোনা পজিটিভ তিনজনকে ইতোমধ্যেই মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারা ভারতের নতুন ভেরিয়েন্টের জীবাণু বহন করছে কিনা সে বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যে ইতোমধ্যে জিনোম সিকোয়েন্সের কাজ শুরু হয়েছে।

আগামি ৭২ ঘন্টার মধ্যে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

Related posts

দুর্বল হলো ‘ইয়াস’, এড়ানো গেছে বড় ক্ষয়ক্ষতি

News Desk

এবার অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ সোনুর

News Desk

পশ্চিমবঙ্গে কমেছে করোনা শনাক্ত ও মৃত্যু

News Desk
Bednet steunen 2023