Image default
বাংলাদেশ

মহাসড়কে বাস সংকটে ভোগান্তি, বাড়তি ভাড়া আদায়

বিএনপির মহাসমা‌বেশ‌কে কেন্দ্র ক‌রে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে প‌রিবহন সংকট দেখা দিয়েছে। ফলে বাসে বাড়‌তি ভাড়া আদায় করা হ‌চ্ছে। এতে যাত্রীরা চরম ভোগা‌ন্তি‌তে প‌ড়ে‌ছেন। শ‌নিবার (২৮ অ‌ক্টোবর) সকা‌ল থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গায় এমন চিত্র দেখা গে‌ছে।

যাত্রী ও পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকায় বিএনপির মহাসমা‌বেশ ঘিরে শুক্রবার সকাল থে‌কেই মহাসড়‌কে প‌রিবহ‌ন নামাননি মালিকরা। তবে দুই-একটি বাস চলাচল করছে। সংকটকে পুঁজি করে চালক ও ছোট যানবাহনগুলো বাড়তি ভাড়া নিচ্ছে।

চালক ও যাত্রীরা জানান, ঢাকায় বিএনপির সমাবেশ থাকায় পরিবহনের ক্ষতির ভয়ে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী গণপরিবহন চলাচল বন্ধ রেখেছেন মালিক ও চালকরা। যার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দেখা দিয়েছে পরিবহন সংকট। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। দুই-একটি গণপরিবহন চললেও তারা ভাড়া নিচ্ছেন স্বাভাবিকের চেয়ে দুই-তিন গুণ বেশি। বাধ্য হয়ে বাড়তি ভাড়ায় যাতায়াত করছেন যাত্রীরা।

টাঙ্গাইল জেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন বলেন, ‘রাস্তায় সমস্যা আছে, এজন্য টাঙ্গাইল থেকে বাস ঢাকায় যাচ্ছে না। এছাড়া টাঙ্গাইল জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের নির্বাচন চলছে, এ কারণে তারা গাড়ি চালাচ্ছেন না।’

এদি‌কে, মহাসড়‌কের এলেঙ্গাসহ বি‌ভিন্ন প‌য়ে‌ন্টে পু‌লি‌শের ‌চেকপোস্ট বসা‌নো হ‌য়ে‌ছে। পরিবহনগু‌লো তল্লা‌শি কর‌ছে পু‌লিশ ও র‌্যাব। এ বিষয়ে জানতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষার দা‌য়িত্বে নি‌য়ো‌জিত কোনও কর্মকর্তা বক্তব্য দিতে রাজি হননি।

ত‌বে মহাসড়‌কে দায়িত্বরত দুই পু‌লিশ সদস‌্য জানান, ঢাকায় বড় দুই দলের সমাবেশ থাকায় নাশকতা এড়াতে মহাসড়কের বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছেন তারা।

Source link

Related posts

বাংলাদেশেকে রাশিয়ার করোনার টিকা উৎপাদনের প্রস্তাব

News Desk

‘কালা পাহাড়ের’ দাম ৩০ লাখ টাকা

News Desk

বিএনপির সঙ্গে সংলাপে বসার আহ্বানে যা বললেন প্রধানমন্ত্রী

News Desk

Leave a Comment