Image default
বাংলাদেশ

মহাসড়কে নেই গণপরিবহন, ভোগান্তিতে সাধারণ যাত্রীরা

সমাবেশকে কেন্দ্র করে সাভারের ঢাকা-আরিচা মহাসড়ক গণপরিবহনশূন্য হয়ে পড়েছে। সকাল থেকে সাভারের মহাসড়কগুলোর বাসস্ট্যান্ডে দীর্ঘ সময় অপেক্ষার পরও বাস পাচ্ছে না পোশাকশ্রমিকসহ বিভিন্ন পেশার মানুষ। দীর্ঘক্ষণ অপেক্ষার পর পায়ে হেঁটে, রিকশাযোগে কিংবা লেগুনাতে বাড়তি ভাড়ায় গন্তব্যে যেতে হচ্ছে তাদের।

এতে করে চরম ভোগান্তিতে পড়েছে অফিসগামীসহ সাধারণ যাত্রীরা। ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল, নবীনগর, জিরানী, জিরাবো, সাভার, হেমায়েতপুর বাসস্ট্যান্ডগুলোতে দেখা যায় এমন চিত্র।

নাজমা নামের এক পোশাকশ্রমিক জানান, তিনি বাইপালের একটি পোশাক কারখানায় কাজ করেন। প্রায় আধাঘণ্টার বেশি সময় ধরে অপেক্ষা করেও এখন পর্যন্ত কোনও গাড়ি পাননি। ক্ষোভের সঙ্গে তিনি বলেন, ‘সমাবেশের জন্য পরিবহন বন্ধ করে রাখা উচিত না। এতে আমরা সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়ি।’

শাকিল আহমেদ নামের অপর এক পোশাকশ্রমিক বলেন, ‘আমাদের কারখানার বাস নেই। তাই লোকালবাসে যাতায়াত করতে হয়। এখন বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে অটোরিকশায় যেতে হবে।’

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, ‘সমাবেশকে কেন্দ্র করে কেউ যাতে নাশকতা করতে না পারে সে জন্য চেকপোস্টে তল্লাশি জোরদার করা হচ্ছে। গণপরিবহন সংকটের বিষয়টি আমার জানা নেই।’ তবে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

Source link

Related posts

টাঙ্গাইলে শেখ রাসেলের ম্যুরাল উদ্বোধন

News Desk

চট্টগ্রামে ২২৪৬ নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত

News Desk

শেখ হাসিনার অধীনে কোনও নির্বাচন হতে দেবো না: মির্জা ফখরুল

News Desk

Leave a Comment