Image default
বাংলাদেশ

ময়মনসিংহ মেডিক্যালে ডোপ টেস্ট শুরু

চাকরিপ্রত্যাশী ও পেশাদার চালকদের লাইসেন্স প্রাপ্তিতে মাদকাসক্ত নির্ণয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের প্যাথলজি ল্যাবে শুরু হয়েছে ডোপ টেস্ট। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম কিবরিয়া।

গত ১১ ফেব্রুয়ারি ‘ময়মনসিংহে ডোপ টেস্টের ব্যবস্থা নেই, লাইসেন্সপ্রত্যাশীদের দুর্ভোগ’ শিরোনামে বাংলা ট্রিবিউনে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। এরপরেই হাসপাতাল কর্তৃপক্ষ ডোপ টেস্ট করার উদ্যোগ গ্রহণ করে। এখন থেকে চাকরি ও পেশাদার লাইসেন্সপ্রত্যাশীরা মাদকাসক্ত নির্ণয়ে সরকারি মাত্র ৯০০ টাকায় পরীক্ষা করাতে পারবেন।

ডোপ টেস্ট চালু করার বিষয়ে হাসপাতালের পরিচালক জানান, সরকারের নির্দেশনা পাওয়ার পরই হাসপাতালের মেডিসিন বিভাগের প্যাথলজি ল্যাবে মাদকাসক্ত নির্ণয়ে ডোপ টেস্টের ব্যবস্থা করা হয়েছে।

ময়মনসিংহ বিআরটিএ কার্যালয়ের উপপরিচালক (চলতি দায়িত্ব) সৈয়দ মেজবাহ উদ্দিন জানান, সরকারি হাসপাতালে পেশাদার চালকদের ডোপ টেস্টের ব্যবস্থা করায় এখন থেকে আর বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে অতিরিক্ত টাকা ব্যয় করে পরীক্ষা করাতে হবে না। ডোপ টেস্ট চালু করার বিষয়টি ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ চিঠি দিয়ে জানিয়েছে। বর্তমানে দেড় শতাধিক পেশাদার চালক লাইসেন্স পাওয়ার জন্য আবেদন করেছেন। এসব চালককে পরীক্ষা করানোর জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

 

Source link

Related posts

দুই দফতরের ঠেলাঠেলিতে এক সড়ক নিয়ে বিপদে চার গ্রাম

News Desk

‘পরিস্থিতি স্বাভাবিক হলে এসএসসি-এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত’

News Desk

নাটোরে সড়কে প্রাণ গেলো ২ জনের

News Desk

Leave a Comment