ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সতজন করোনায় এবং ১৪ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা.মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ইউনিটটিতে সতজন করোনায় মারা গেছেন। তারা হলেন-ময়মনসিংহের ভালুকার সাগর (২৫) ও মোকসেদুল (২৮), হালুয়াঘাটের প্রদীপ সাগমা (৮৩), নেত্রকোনার কেন্দুয়ার সালেহা (৭০), পূর্বধলার আক্কাস আলি (৬৫), জামালপুর সদরের হেরালাল (৫৫) ও টাংগাইল মধূপুরের ফরিদা ইয়াসমিন (৫৩)।

এ ছাড়া এই সময়ের মধ্যে করোনা উপসর্গ নিয়ে ১৪ মারা গেছেন। এরা হলেন- ময়মনসিংহ সদরের সালমা (২০), শহিদুল (৬০) ও নওশের আলি (৯০), মুক্তাগাছার হাজেরা (৭০), মোমেনা বেগম (২৫) ও নাসিমা (৪০), ফুলপুরের শরিফুদ্দিন (৬০), গোরীপুরের মোহাম্মদ আলি (৭০), জামালপুরে সরিষাবাড়ির উমর আলি (৬৫), শেরপুরের নকলার মঞ্জুর (৬৫), নেত্রকোনা সদরের রিয়াসুল হক (৫৫), টাংগাইলের মোমেনা (৬০) ও শখিপুরের আব্দুল হাকিম (৬০), গাজীপুরের দিপক সরকার (৪৫)।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, করোনা ইউনিটে বর্তমানে ৩৯২ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২১ জন। নতুন ভর্তি হয়েছেন ৫৫ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

এদিকে ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ৯২৪টি নমুনা পরীক্ষা করে ২০১ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ২ দশমিক ৭৫ শতাংশ বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

Related posts

যশোরে আরও ৭ দিন বাড়ল লকডাউন

News Desk

দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিহত করতে মুক্তিযোদ্ধার সন্তানদের কাজ করার আহ্বান

News Desk

কর্মস্থলে ফিরছে মানুষ, চাপ নেই দৌলতদিয়া ফেরিঘাটে

News Desk

Leave a Comment