free hit counter
মধ্যরাত থেকে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ
বাংলাদেশ

মধ্যরাত থেকে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ

করোনাভাইরাস সংক্রমণ রোধে বুধবার রাত ১টা থেকে ঢাকার সঙ্গে সারা দেশের রেলে যাত্রী পরিবহন বন্ধ রাখা হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত কমলাপুর থেকে রেল ছেড়ে যাবে না, দেশের অন্যান্য জেলা থেকেও কমলাপুরে রেল আসবে না।

মঙ্গলবার (২২ জুন) বিকেলে রাজধানীর রেল ভবনে এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে রাত নয়টায় এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়। তবে প্রজ্ঞাপনে পণ্যবাহী রেল চলাচল করতে পারবে বলে জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাজনিত সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জে জনসাধারণের চলাচল বন্ধে গতকাল ২২ জুন সকাল ছয়টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করে সরকার।

যার পরিপ্রেক্ষিতে ঢাকার সঙ্গে অন্যান্য জেলা শহরের জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ রাখতে আজ বুধবার রাত ১টা থেকে ঢাকা থেকে যাত্রীবাহী রেল চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। তবে লকডাউন ঘোষণা করা হয়নি, এমন জেলা তথা চট্টগ্রাম-সিলেট, চট্টগ্রাম-কুমিল্লা বা চাঁদপুর এলাকায় রেল যাত্রী পরিবহন করতে পারবে।

নাম প্রকাশে অনিচ্ছুক কমলাপুর রেল স্টেশনের এক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, বুধবার (২৩ জুন) রাত সাড়ে ১২টা পর্যন্ত দেশের বিভিন্ন গন্তব্যে রেল যাত্রী নিয়ে ছেড়ে গেছে। অন্যান্য জেলা থেকেও কমলাপুরে যাত্রী নিয়ে আসছে রেল। রাত ১টার পর সব শিডিউল বাতিল করা হয়েছে।

Related posts

৯ দিন বিরতির পর সংসদের বৈঠক শুরু

News Desk

ময়মনসিংহ মেডিকেলে করোনায় আরও ১৩ জনের মৃত্যু

News Desk

আর্জেন্টিনা ও ব্রাজিল মাঠে নামছে কাল ভোরে

News Desk
Bednet steunen 2023