free hit counter
বাংলাদেশ

মধ্যরাতে পাচারকালে ৪৫৭৩ লিটার সয়াবিন তেল উদ্ধার

হবিগঞ্জের আজমিরীগঞ্জ বাজারে রাতের আঁধারে গুদাম থেকে পাচারকালে চার হাজার ৫৭৩ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। এ সময় তেল পাচারে জড়িত ব্যবসায়ী সুমন রায় (২৯) এবং গুদামের পাহারাদার নেপাল বৈদ্যকে (৩২) আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম অভিযান চালিয়ে তেলসহ তাদের আটক করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আজমিরীগঞ্জ সদর বাজারের গুদাম থেকে রাতের আঁধারে চার হাজার ৫৭৩ লিটার তেল পাচার করছিলেন ব্যবসায়ী সুমন রায়। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় চার হাজার ৫৭৩ লিটার সয়াবিন তেলসহ পাচারকারী সুমন রায় এবং গুদামের পাহারাদার নেপাল বৈদ্যকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুজনকে ১০ করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে জব্দকৃত তেল নিলামে বিক্রি করা হয়। সুমন রায় পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সমীপুর গ্রামের বাসিন্দা মৃত সনদ রায়ের ছেলে এবং নেপাল বৈদ্য ৩ নম্বর ওয়ার্ডের নগর গ্রামের গোপাল বৈদ্যের ছেলে।

আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চার হাজার ৫৭৩ লিটার তেল উদ্ধার করা হয়েছে। তেল পাচারে জড়িত দুজনকে আটক করা হয়। তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে ওই তেল নিলামে বিক্রি করা হয়।

আজমিরীগঞ্জ থানার ওসি মাসুক আলী বলেন, উপজেলা সহকারী কমিশনারের নেতৃত্বে একদল পুলিশ বাজারে অভিযান চালায়। এ সময় চার হাজার ৫৭৩ লিটার তেল উদ্ধার করা হয়।

Source link