free hit counter
ভাসানচর থেকে পালিয়ে আসা আট রোহিঙ্গাকে সুবর্ণচরে আটক
বাংলাদেশ

ভাসানচর থেকে পালিয়ে আসা আট রোহিঙ্গাকে সুবর্ণচরে আটক

নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসা আট রোহিঙ্গাকে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের লোকজন আটক করেছে। পরে শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যায় তাদেরকে চরজব্বার থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে দুপুরে স্থানীয় আক্তারমিয়ারহাট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক রোহিঙ্গারা হচ্ছেন- জিগার আলম (২৩), তার স্ত্রী রোকেয়া আক্তার (২২), বদি আলমের স্ত্রী রামিদাসহ (২৯) তাদের সঙ্গে দুই থেকে আট বছর বয়সী পাঁচ শিশু আছে। তারা সবাই হাতিয়ার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে এসেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শুক্রবার দুপুরে মোহাম্মদপুর ইউনিয়নের আক্তারমিয়ারহাট বাজারে একটি অটোরিকশায় নারী-শিশুসহ আটজন একসঙ্গে ওঠেন। এতে স্থানীয় লোকজনের সন্দেহ হলে তাদেরকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

একপর্যায়ে তারা রোহিঙ্গা বলে স্বীকার করেন এবং ভাসানচর থেকে পালিয়ে এসেছেন বলে জানান। পরে বিষয়টি চরজব্বার থানায় জানানো হয়। সন্ধ্যায় থানা থেকে পুলিশ গেলে আটক রোহিঙ্গাদের হস্তান্তর করা হয়।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক ভাসানচর থেকে পালিয়ে আসা নারী-শিশুসহ আটজন রোহিঙ্গাকে থানায় হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, আটক রোহিঙ্গাদের আপাতত থানায় রাখা হয়েছে। ভাসানচর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

Related posts

চট্টগ্রাম আওয়ামী লীগের সম্মেলন,১০ এমপির বৈঠকে

News Desk

মমতার বড় শক্তি বাংলাদেশ আর রোহিঙ্গারা, কঙ্গনার টুইট

News Desk

আজও হতে পারে বৃষ্টি

News Desk