free hit counter
ভারত থেকে আসছে আরও ২০০ মেট্রিক টন অক্সিজেন
বাংলাদেশ

ভারত থেকে আসছে আরও ২০০ মেট্রিক টন অক্সিজেন

ভারতীয় রেলের ‘অক্সিজেন এক্সপ্রেস’ দ্বিতীয় চালান নিয়ে পার হয়েছে বেনাপোল বন্দর। করোনা রোগীদের চিকিৎসার জন্য ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেনের চালানটি গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বেনাপোল বন্দরে প্রবেশে করে।

ভারত থেকে আমদানি করা এই তরল অক্সিজেনের চালানটি দেশে তরল মেডিকেল অক্সিজেনের মজুদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে। গভীর রাতে কাস্টমস ও বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়। সেখানে অক্সিজেন খালি করে ট্রেনটি আবার ফিরে যাবে ভারতে। এই অক্সিজেনের আমদানিকারক ‘লিন্ডে বাংলাদেশ’।

বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, দ্বিতীয় চালানে ২০০ টন অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ নামের বিশেষ ট্রেনটি গতকাল রাত সাড়ে ১০টায় বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায় এবং কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

বেনাপোল কাস্টমস হাউজের সহকারী কমিশনার কল্যাণ মিত্র জানান, অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের পর কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে দ্রুত খালাস দেওয়া হয়।

এর আগে গত ২৪ জুলাই রাত ১০টার দিকে ‘অক্সিজেন এক্সপ্রেস’ এর প্রথম চালান ২০০ মেট্রিক টন অক্সিজেন নিয়ে এই বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

Related posts

মৃত্যুর আগে মুসলিম করোনা রোগীকে কলেমা শোনালেন হিন্দু চিকিৎসক

News Desk

ভারতে চিকিৎসা সামগ্রী ও ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ

News Desk

আফগান অস্থিরতায় ক্ষতির শঙ্কায় ভারত

News Desk