কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পেছনে ভারতের বড় অবদান রয়েছে। তাদের সঙ্গে আমাদের ভূ-তাত্ত্বিক বাস্তবতায় সীমানার প্রাচীর থাকলেও, আত্মার সর্ম্পক ছিন্ন হওয়ার নয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) গ্রিন প্লাজায় চার দিনব্যাপী অনুষ্ঠিত কালচারাল মিটে ভারতীয় অতিথিদের নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, ভারত অনেক বড় দেশ, অর্থনৈতিকভাবে ও সামরিকভাবে শক্তিশালী। কাজেই তাদের সঙ্গে আমাদের সম্পর্ক গভীর, আন্তরিক ও বিশ্বস্ততার হওয়া উচিত।

তিনি আরও বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক যদি আরও সুদৃঢ় হয়, তাহলে সাম্প্রদায়িক অপশক্তি দুর্বল হবে, তাদের অস্তিত্ব বিলীন হয়ে যাবে। বাংলাদেশের উন্নয়নে ভারত পাশে আছে। আমরাও তাদেরকে বিভিন্ন বিষয়ে সহযোগিতা করি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তিতে রাজশাহী সিটি করপোরেশনের পৃষ্ঠপোষকতায় এবং ফ্রেন্ডস অব বাংলাদেশের উদ্যোগে সাংস্কৃতিক মিলনমেলার আয়োজন করা হয়েছে। 

সাংস্কৃতিক মিলনমেলার দ্বিতীয় দিন শনিবার (২৬ ফেব্রুয়ারি) ভারত থেকে আগত মন্ত্রী, অভিনেতা, কবি, শিল্পী, সাংবাদিকসহ মোট ৩৬জন অতিথিকে বর্ণাঢ্য আয়োজনে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। 

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের ত্রিপুরা রাজ্য সরকারের মন্ত্রী রামপ্রসাদ পাল, ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীসহ তিন রাজ্যের মন্ত্রী-শিল্পী-সাংস্কৃতিক কর্মীসহ ৩৬ জন। দুপুরে তাদেরকে সংবর্ধনা দেওয়া হয়। আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

Source link

Related posts

রেজিস্ট্রেশন ছাড়াই দেড় হাজার জনকে টিকা দিয়ে দিলেন টেকনোলজিস্ট!

News Desk

হাসপাতালে রোগীকে যৌন হয়রানি, কারাগারে পরিচ্ছন্নতাকর্মী

News Desk

কাদের মির্জাকে ‘ক্ষমা’ করে দিলেন ওবায়দুল কাদের

News Desk

Leave a Comment