free hit counter
ব্যাংক লেনদেনের সময় বাড়ল
বাংলাদেশ

সময় বাড়ল ব্যাংক লেনদেনের

করোনার সংক্রমণ মোকাবিলায় বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার যে সিদ্ধান্ত দিয়েছিল, তা অব্যাহত থাকবে। তবে আগামীকাল সোমবার ও পরশু মঙ্গলবার ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

আজ রোববার বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়, লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বেলা ৩টা পর্যন্ত। এর আগে লেনদেনে বিধিনিষেধ দেওয়ার পর ব্যাংকিং লেনদেন ছিল সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত। তবে এই স্বল্প সময়ের কারণে শাখা পর্যায়ে ভিড় বেড়ে যাওয়ায় কেন্দ্রীয় ব্যাংক লেনদেনের সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের পক্ষ থেকে বিভিন্ন বিধিনিষেধ এবং তা অব্যাহত রাখার ঘোষণার পর আজ কেন্দ্রীয় ব্যাংক এই সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি আগের সব সিদ্ধান্ত অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। বাংলাদেশ ব্যাংক শাখার নিকটবর্তী স্থানে বসবাসকারী কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির বিষয়টি অগ্রাধিকার দিতে বলা হয় আগের প্রজ্ঞাপনে। কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ও কর্মপরিবেশের বিষয়টি সরকার ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে পালন করার নির্দেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে ব্যাংকের সব ধরনের লেনদেন চালু থাকা ও ৫০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী দিয়েও অফিস পরিচালনা করার যাবে বলে উল্লেখ করা হয়।

Related posts

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু

News Desk

টাঙ্গাইলে করোনায় চিকিৎসকের মৃত্যু

News Desk

সাতক্ষীরায় চার দিনে ২৫৮ নমুনায় ১০৮ জনের পজেটিভ

News Desk