free hit counter
বাংলাদেশ

ব্যবসায়ীর গুদাম ও বা‌ড়ি‌ থে‌কে ২৯৯ বস্তা সার উদ্ধার

কুড়িগ্রামের ফুলবাড়ীতে সংকট সৃষ্টির লক্ষ্যে অবৈধভাবে মজুত করায় এক সার ব্যবসায়ীর গুদাম ও বাড়িতে তল্লাশি চালিয়ে ২৯৯ বস্তা রাসায়নিক সার উদ্ধার করে‌ছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই ব্যবসায়ী‌কে ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হ‌য়ে‌ছে।

বুধবার (৩ আগস্ট) বিকালে উপজেলার সদর ইউনিয়নের চন্দ্রখানা পুলেরপাড় বাজারে এ অ‌ভিযান চালাণ ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদাল‌তের বিচারক ও উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন দাস এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গে‌ছে, চন্দ্রখানা পু‌লের পাড় বাজা‌রে আকাশ ফার্টিলাইজার দোকা‌নের মা‌লিক মিজানুর রহমানের গুদাম এবং বাড়িতে অভিযান চালাণ ভ্রাম্যমাণ আদালত। এ সময় তার গুদাম থেকে অবৈধভাবে আমদানি করা ৫০ বস্তা টিএসপি, ৫২ বস্তা ডিএপি, বিএডিসির কাগজপত্রবিহীন ৫৫ বস্তা ডিএপি ও ৫২ বস্তা এমওপি সার উদ্ধার করা হয়। পরে ওই ব্যবসায়ীর বাড়িতে তল্লা‌শি চালিয়ে আগের কেনা ৯০ বস্তা ইউরিয়া সার উদ্ধার করা হয়। উদ্ধাকৃত সারের আনুমানিক মূল্য দুই লাখ ৬০ হাজার টাকা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপজেলা কৃষি অফিসার নিলুফা ইয়াসমিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ইউএনও সুমন দাস ব‌লেন, ‘উদ্ধারকৃত সার পূ‌র্বের মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। এছাড়া দোকানে মেয়াদোত্তীর্ণ সার ও কীটনাশক রাখার অপরাধে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

Source link