Image default
বাংলাদেশ

বীরবিক্রম আব্দুস সবুর খান মারা গেছেন

বীরবিক্রম আব্দুস সবুর খান (৮৭) সোমবার (১২ এপ্রিল) রাত ১০টায় মিরপুরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন তার ছেলে বিপ্লব সবুর খান।

বিপ্লব সবুর খান গণমাধ্যমকে জানান, ‘দীর্ঘদিন ধরে বাবা বার্ধক্যজনিতসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে ঢাকায় চিকিৎসার জন্য নেওয়ার পর তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন।’

মরহুম আব্দুস সবুর খানের মরদেহ রাতেই টাঙ্গাইলে আনা হয়। আজ মঙ্গলবার বাদ জোহর টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি উচ্চ বালক বিদ্যালয় প্রাঙ্গণে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে সদর উপজেলার করটিয়ায় দ্বিতীয় জানাজা শেষে তাকে সেখানে দাফন করা হবে।

আব্দুস সবুর খান ১৯৩৪ সালে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গ্রামে জন্মগ্রহণ করেন। পরবর্তীতে ষাটের দশকে টাঙ্গাইলে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তমের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে বীরত্বপূর্ণ অবদান রাখেন। তার এই অবদানের জন্য ‘বীরবিক্রম’ খেতাবপ্রাপ্ত হন। মৃত্যুকালে তিনি পাঁচ ছেলে ও এক মেয়ের রেখে গেছেন।

Related posts

দুই ফেরি নষ্ট, চাপ বেড়েছে দৌলতদিয়ায় 

News Desk

ছিনতাই ঠেকাতে শেষরাত ও ভোরে টহল বাড়ানোর নির্দেশ ডিএমপির

News Desk

আগস্টে নিম্নচাপ, ভারি বৃষ্টিতে হতে পারে বন্যা

News Desk

Leave a Comment