free hit counter
বাংলাদেশ

বিয়ের দাবিতে বাড়িতে হাজির তরুণী

বিয়ের দাবিতে বরিশালের গৌরনদী পৌরসভার চরগাধাতলী এলাকায় একটি বাড়িতে অবস্থান নিয়েছে এক তরুণী। তার দাবি, শাখা সিঁদুর পড়িয়ে তাকে বিয়ে করেছে প্রেমিক সঞ্জয়। ঘরে না তুললে আত্মহত্যারও হুমকি দিয়েছে সে। আর সঞ্জয়ের দাবি, ওই তরুণী তাকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছে। প্রেমিকার বাড়ি মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কালাইরচর গ্রামে।

ওই তরুণী বলেন, ফেসবুকে তাদের পরিচয় হয়। এরপর মেসেঞ্জারে চলতে থাকে দীর্ঘ চ্যাটিং। চ্যাটিং থেকে তা মোবাইলে চলে যায়। সেখানে চলে তাদের দীর্ঘ প্রেমালাপ। গত ছয় মাস আগে কালকিনির একটি বিয়ের অনুষ্ঠানে যায় সঞ্জয়। সেখানকার একটি মন্দিরে গিয়ে শাখা-সিঁদুর পড়িয়ে সঞ্জয় তাকে বিয়ে করে। কিন্তু কিছুদিন ধরে সঞ্জয় তার সঙ্গে কোনও যোগাযোগ রাখছে না। কোনওভাবে কথা বলতে না পেরে বুধবার সঞ্জয়ের বাড়িতে গিয়ে আনুষ্ঠানিকভাবে বিয়ের দাবি জানান। তবে বিয়ের কথা শুনে সঞ্জয়ের পরিবারের সদস্যরা তাকে ঘর থেকে বের করে দেন। এরপর ওই বাড়ির সামনে অবস্থান নেন তিনি।

সঞ্জয় আনুষ্ঠানিকভাবে তাকে বিয়ে না করলে আত্মহত্যা করার কথাও জানিয়েছে ওই তরুণী।

সঞ্জয় দত্ত বলেন, ওই তরুণীর সঙ্গে ফেসবুকে তার পরিচয় হয়। পরে জানতে পারেন, তার আগে বিয়ে হয়েছে। ফলে তিনি তার সঙ্গে কথা বলা বন্ধ করে দেন। এখন সে স্ত্রীর দাবী নিয়ে ব্ল্যাকমেইল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিয় করার কথাও অস্বীকার করেন সঞ্জয়। তিনি বলেন, ওই তরুণী মনগড়া কথা বলছে। আর জোর করে তো কোনও বিয়ে হয় না। সে আমাদের পরিবারকে সমাজের কাছে হেয় করছে।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন বলেন, এ রকম একটি বিষয় জনপ্রতিনিধি ও স্থানীয়দের মাধ্যমে শুনেছেন। তবে লিখিতভাবে কেউ কিছুই জানাননি। লিখিতভাবে অভিযোগ পেলে মেয়েটি যেটুকু আইনি সহায়তা পেতে পারে সেটি নিশ্চিতের চেষ্টা করবেন।

 

Bednet steunen 2023