free hit counter
বাংলাদেশ

বিদ্যুৎ সাশ্রয়ে অফিস-বাসার এসি বন্ধ করে দিলেন ইউএনও

বিদ্যুৎ সাশ্রয়ে নিজ কার্যালয়ের এসি ও ভেতরের ডেকোরেশন সব বাতি বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনদীপ ঘরাই। এই সংক্রান্ত একটি একটি নোটিশ টানিয়ে রেখেছেন তিনি। সেখানে লেখা রয়েছে, আপনারাও যার যার ব্যক্তিগত ক্ষেত্রে আন্তরিকভাবে বিদ্যুৎ সাশ্রয়ী হোন।

নিজ অফিসের এসি বন্ধ করে তার ওপর এই কথাটি নোটিশ আকারে সেঁটে দেওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি প্রশংসায় ভাসছেন। নোটিশের ছবিটি অনেকে ফেসবুকেও শেয়ার করছেন।

বুধবার (২০ জুলাই) তার কার্যালয়ে গেলে দেখা যায়, অফিসের প্রতিটি জানালা খুলে দেওয়া হয়েছে। যাতে করে বাইরের আলো সহজেই প্রবেশ করতে পারে। শীতাতাপ যন্ত্রটি বন্ধ রাখা হয়েছে। গরম বেশি থাকায় ফ্যান চালু রাখা হয়েছে।

ইউএনও মনদীপ ঘরাই বলেন, ‘বিদ্যুৎ সাশ্রয়ের উদ্দেশে ও সরকারের নির্দেশনার সঙ্গে সামঞ্জস্য রেখে অন্যকে মেনে চলার জন্য অনুরোধ করার আগে নিজেই সাশ্রয়ী হয়ে অন্যকে পরামর্শ দেবো।’

তিনি আরও জানান, বাসার এসিও বন্ধ রেখেছেন। অপ্রয়োজনে বৈদ্যুতিক বাতি, ফ্যান এমনকি বিনা প্রয়োজনে টেলিভিশন দেখাও বন্ধ করে দিয়েছেন তিনি। চলমান বিদ্যুৎ সংকট না কাটা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি সবার উদ্দেশে বলেন, ‘যার যার স্থান থেকে যদি আমরা সচেতন হই, তাহলে এ সংকট মোকাবিলা করা সহজ হবে।’

Source link