Image default
বাংলাদেশ

বিদ্যালয়ের ১৩০ বছর পূর্তির অনুষ্ঠানে প্রাণের উচ্ছ্বাস

ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের গৌরবোজ্জ্বল ১৩০ বছর পূর্তি উদ্‌যাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় অঙ্গন জমজমাট হয়ে উঠেছিল প্রাক্তন ও বর্তমানের মিলনমেলায়।

আড্ডা, গান, স্মৃতিচারণ, ছবি তোলাসহ হই-হুল্লোড়ে কেটেছে সবার সময়। আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার বেলা পৌনে তিনটার দিকে কেক ও ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও মৌলভীবাজার-৩ আসনের সাংসদ নেছার আহমদ।

শুভেচ্ছা বক্তব্য দেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ হাফিজ আহমদ, প্রাক্তন ছাত্র সাইফুর রহমান প্রমুখ।

এর আগে নিবন্ধিত সবার মধ্যে ১৩০ বছর পূর্তির লোগোসংবলিত হুডি ও মাস্ক বিতরণ করা হয়। সন্ধ্যা থেকে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, যা চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। এক ফাঁকে হয়েছে নৈশভোজ। উৎসবের শেষ পর্বে ছিল আতশবাজি। মুহুর্মুহু শব্দে বিদ্যালয় প্রাঙ্গণের আকাশ রঙিন হয়ে ওঠে।

১৮৯১ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের ১৩০ বছর পূর্তি উদ্‌যাপন কমিটির আহ্বায়ক ফজলে আমিন বলেন, এ উৎসবে বিদ্যালয়ের ১ হাজার ৯৯৫ জন বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী নিবন্ধন করেছিলেন। মধ্যরাত পর্যন্ত সবাই মিলে আনন্দ করেছেন।

Related posts

পাটুরিয়ায় ঘরমুখো যাত্রীর চাপ কম

News Desk

আজ থেকে পবিত্র রমজান শুরু

News Desk

প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বেঁধে পেটানোর অভিযোগ

News Desk

Leave a Comment