বিজয় দিবসে বিজিবি-বিএসএফ মিষ্টি বিতরণ ও শুভেচ্ছা বিনিময়
বাংলাদেশ

বিজয় দিবসে বিজিবি-বিএসএফ মিষ্টি বিতরণ ও শুভেচ্ছা বিনিময়

মহান বিজয় দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সকে (বিএসএফ) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সেই সঙ্গে বাংলাদেশ কাস্টমস ও বিজিবির পক্ষ থেকেও ভারতীয় কাস্টমস অভিবাসন ও বিএসএফকে মিষ্টি উপহার দেওয়া হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাবপিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শূন্যরেখায় দুই বাহিনীর মাঝে এই মিষ্টি বিনিময় হয়। বিজিবির পক্ষ থেকে বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার অহিদুল ইসলাম ভারতের হিলি বিএসএফের ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর রাজেশ দেওয়ার হাতে মিষ্টি তুলে দিয়ে বিজয় দিবসের শুভেচ্ছা জানান। এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে মিষ্টি উপহার দিয়ে বিজয় দিবসের শুভেচ্ছা জানানো হয়। পরে তারা একে অপরের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। এ সময় সেখানে বিজিবি ও বিএসএফের নারী ও পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজয় দিবসে বিজিবি-বিএসএফ মিষ্টি বিতরণ ও শুভেচ্ছা বিনিময়

এদিকে, হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আশরাফুল ভারতীয় অভিবাসন পুলিশ ও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানান। এ ছাড়া হিলি কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আমিরুল ইসলামের নেতৃত্বে কাস্টমস কর্তৃপক্ষ ভারতীয় কাস্টমস ও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

বিজয় দিবসে বিজিবি-বিএসএফ মিষ্টি বিতরণ ও শুভেচ্ছা বিনিময়

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার অহিদুল ইসলাম বলেন, ‘সীমান্তে দায়িত্বরত দুই বাহিনীর মাঝে বিরাজমান সম্পর্ক আরও সুদৃঢ় করতে দীর্ঘদিন ধরেই হিলি সীমান্তে দুদেশের বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলোতে আমরা যেমন তাদের মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকি। তেমনি তারাও আমাদের মিষ্টিসহ বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় আজ আমাদের মহান বিজয় দিবস উপলক্ষে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। এ সময় তারাও আমাদের মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে।’ এতে দুই বাহিনীর মাঝে বিরাজমান সম্পর্ক আরো সুদৃঢ় ও সৌহার্দ্যপূর্ণ হবে বলেও জানিয়েছেন তিনি।

Source link

Related posts

ঐতিহাসিক মুজিবনগর দিবসে সীমিত কর্মসূচি আ.লীগের

News Desk

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে যুগপৎ আন্দোলনে ঐক্যমত বিএনপি-কল্যাণ পার্টি

News Desk

একসঙ্গে ২ প্রেমিকাকে বিয়ে, সেই রোহিনীকে ডিভোর্স দিলেন এক স্ত্রী

News Desk

Leave a Comment