free hit counter
বাংলাদেশ

বিএনপি লাশের রাজনীতি করে না: নজরুল ইসলাম

বিএনপি লাশের রাজনীতি করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয় তাহলে বিএনপির প্রায় হাজার খানেক মানুষকে খুন করা হয়েছে, গুম করা হয়েছে। হাজার মানুষকে গুম করা হয়েছে। সাম্প্রতিক এই আন্দোলনে গত কয়েক মাসে আমাদের ৫ জন সহকর্মীকে হত্যা করা হয়েছে। লাশের কি অভাব আছে?’

রবিবার (২৩ অক্টোবর) বিকালে ২০ দলীয় জোটের শরিক দুই দলের সঙ্গে সংলাপ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন। গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিকাল ৪টায় ন্যাপ ভাসানী এবং বিকাল ৫টায় পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে নজরুল ইসলাম খানও ছিলেন। এই সংলাপে আজহারুল ইসলাম ন্যাপ-ভাসানী ও গরীবে নেওয়াজ পিপলস লীগ নিজ নিজ দলের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

নজরুল ইসলাম খান বলেন, মরা লাশ নিয়ে রাজনীতি করি না। বরং জনগণের দাবি আদায়ের জন্য লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আমরা আন্দোলন করি। তারা যেসব কথা বলে এসব কথা তাদের আর সঠিক বা ভালো কথা বলার মুখও নাই, তাদের সামর্থ্যও নাই।

খুলনার সমাবেশের দিন শনিবার সকালে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তারা তাদের যত সন্ত্রাসী, বিভিন্ন মামলার আসামি, খুনের মাদকের সন্ত্রাসের, তাদেরকে জনসভা উপলক্ষে জড়ো করছে। আগেভাগে খুলনার সেই জায়গায় দখল করছে, তাদের দলের অফিসের সামনে অবস্থান নিয়েছে। এখন তাদের উদ্দেশ্য হলো একটা ঘটনা ঘটানো, তাদের উদ্দেশ্যে হল তারা লাশ ফেলতে চায়। লাশ ফেলে আন্দোলন জমাতে চায়।

তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা বিএনপিকে ভুলে যেতে হবে-ওবায়দুল কাদেরের এমন প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, আমরা ভুলে গেলে উনাদের সুবিধা হয়।কিন্তু তাদের মনে রাখা উচিত যে, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। আমরা বাংলাদেশের জনগণের সুবিধার জন্য রাজনীতি করি। আর বাংলাদেশের মানুষের সুবিধা হবে দেশে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে।

Bednet steunen 2023