free hit counter
বাংলাদেশ

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

ঈদ উপলক্ষে বেড়েছে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী গাড়ির চাপ। এ কারণে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনে অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।  

শুক্রবার (২৯ এপ্রিল) সকালে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে কড্ডার মোড় ও ঝাঐল ওভারব্রিজ হয়ে প্রায় নলকা মোড় পর্যন্ত উত্তরবঙ্গগামী লেনে যানজট সৃষ্টি হয়। তবে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।  

সিরাজগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ঈদে ঘরমুখো মানুষ বহনকারী যানবাহনের সংখ্যা বেড়ে গেছে। তাই সকাল থেকেই এই মহাসড়কে কখনও ধীরগতি আবার কখনও থেমে থেমে যানজট দেখা দিচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরও বাড়বে। সেতুর গোলচত্বর থেকে নলকা সেতুর পূর্ব পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে ঢাকা-উত্তরবঙ্গগামী লেনে কখনও যানজট সৃষ্টি হচ্ছে আবার কখনও ধীরগতিতে গাড়ি চলছে। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক বিভাগ সচেষ্ট রয়েছে। 

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, গাড়ির প্রচুর চাপ থাকায় নলকা সেতুর পূর্ব পাশে যানজট রয়েছে। তবে নলকা মোড় থেকে হাইওয়ে থানার আওতার কোনও এলাকায় যানজট সৃষ্টি হয়নি। পাচলিয়া এলাকায় একটি ছোট দুর্ঘটনার জন্য সকালে কিছুক্ষণ যান চলাচলে সমস্যা ছিল। এখন স্বাভাবিক আছে।

Source link