Image default
বাংলাদেশ

ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের হামলার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে রাঙামাটিতে। শুক্রবার (১৩ অক্টোবর) জুমার নামাজ আদায় শেষে শহরের ফিশারি ঘাট ও কালেক্টর মসজিদ থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বনরুপায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা শাখার সভাপতি মো. জসিম উদ্দিন, আলাউদ্দিন রাফি, এম এস শফি ও ইমাম হোসেন। একই সময় বনরুপায় মসজিদ সংলগ্ন আহলে সুন্নাত ওয়াল জমাআত বাংলাদেশ রাঙামাটি জেলা শাখা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি সুফি আলম আল কাদেরী, যুগ্ম সম্পাদক আক্তার হোসনে চৌধুরী, বনরুপা জামে মসজিদের খতিব মাওলানা ইকবাল হোসেন, কলেজ গেট জামে মসজিদ খতিব মাওলানা সুলতান মাহমুদ প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, ‘আমেরিকা মানবাধিকারের কথা বলে। তারা বিভিন্ন দেশকে মানবতার কথা ফেরি করে বেড়ায়, আজ তারা ফিলিস্তিনি মানুষের ওপর হত্যা সমর্থন করে কীভাবে? জাতিসংঘ ও আমেরিকা আজ ইসরায়েলের হামলাকে সর্মথন দিয়ে যাচ্ছে। ফিলিস্তিনের সাধারণ মানুষের প্রতি যে জুলুম-নির্যাতন চলমান, তার প্রতিবাদে আজ আমরা সমবেত হয়েছি। ইসরায়েলের অবৈধ দখলদারির প্রতিবাদ জানাচ্ছি। আমরা মুক্তিকামী জনতার প্রতি সংহতি জানাচ্ছি। আমরা কোনও জঙ্গিবাদকে সমর্থন করি না। বিশ্বের যে প্রান্তে অন্যায় হবে, সেখানেই আমাদের প্রতিবাদ জারি থাকবে।’

আহলে সুন্নাত ওয়াল জমাআত বাংলাদেশ রাঙামাটি জেলা শাখার মানববন্ধন

আহলে সুন্নাত ওয়াল জমাআত বাংলাদেশ রাঙামাটি জেলা শাখা সভাপতি সুফি আলম আল কাদেরী বলেন, ‘ইসরায়েলি ইহুদি গোষ্ঠীরা দীর্ঘদিন ফিলিস্তিন দখল করে নির্যাতন করে আসছে। প্রতিবাদ করায় উল্টো আবারও নির্যাতন ও হামলার শিকার হচ্ছে ফিলিস্তিনের সাধারণ জনগণ। পশ্চিমা ক্ষমতাধর রাষ্ট্রগুলো এই হামলাকে আরও উসকে দিচ্ছে।’

ফিলিস্তিনের পতাকা হাতে অনেককে বিক্ষোভে মিছিলে আসতে দেখা গেছে। বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

Source link

Related posts

'বঙ্গবন্ধু সাফারি পার্কে প্রাণীর মৃত্যুর ঘটনায় দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে'  

News Desk

শিক্ষার্থীর মাথা থেঁতলে দিলো ২ বাসের অসুস্থ প্রতিযোগিতা

News Desk

ব্রাহ্মণবাড়িয়া ছাত্রদলের নেতৃত্বে রুবেল-হৃদয়

News Desk

Leave a Comment