Image default
বাংলাদেশ

প্রথম সমাবর্তনের জন্য প্রস্তুত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

উত্তরাঞ্চলের বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২ জুন। এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের তিনটি অনুষদভুক্ত ১০ বিভাগের প্রায় চার হাজার শিক্ষার্থীকে গ্র্যাজুয়েট ডিগ্রি দেওয়া হবে। সমাবর্তনে গ্র্যাজুয়েটদের রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ মে’র পরিবর্তে ১৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। সমাবর্তন ঘিরে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সোমবার (১৬ মে) দুপুরে রাজশাহীর খড়খড়ি বাইপাস এলাকায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গণি তালুকদার। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আশিক মোসাদ্দিক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার পারমিতা জামান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

উপাচার্য ড. এম. ওসমান গণি তালুকদার সংবাদ সম্মলনে বলেন, সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষার্থীকে ‘চ্যান্সেলর গোল্ড মেডেল’ ও নয় শিক্ষার্থীকে ‘ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল’ প্রদান করা হবে। 

তিনি বলেন, ইতোমধ্যে বিপুল সংখ্যক গ্র্যাজুয়েট সমাবর্তনের জন্য রেজিস্ট্রেশন করেছেন। আগ্রহী গ্র্যাজুয়েটদের অনুরোধে রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ মে’র পরিবর্তে ১৮ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। রাজশাহীর খড়খড়ি বাইপাস সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে সমাবর্তনের আয়োজন করা হবে। এ বিষয়ে যেকোনো তথ্য জানার জন্য গ্র্যাজুয়েটরা ০১৭৩০৪০৬৫২৭ অথবা ০১৭৩০৪০৬৫৭৩ নম্বরে ফোন করতে পারবেন। সমাবর্তনের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন দেশের প্রখ্যাত ব্যান্ড দল ‘ওয়ারফেজ’, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী সামিনা চৌধুরী ও তরুণ প্রজন্মের জনপ্রিয় শিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর শাতিল সিরাজ, প্রভাষক রমজান আলী ও জনসংযোগ কর্মকর্তা মনিরুজ্জামান মৃধা দীপু প্রমুখ।

Source link

Related posts

তিনটি গরু আর আমগাছ দিয়ে শুরু, এখন বছরে আয় ২০ লাখ

News Desk

নিয়ন্ত্রণহারা কভার্ডভ্যানে ৫ মৃত্যু: শোকে স্তব্ধ টুনিয়াঘরা

News Desk

সুমি’জ হট কেকের বিরুদ্ধে ১০ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা

News Desk

Leave a Comment