free hit counter
বাংলাদেশ

পুলিশের প্রিজনভ্যানে যাত্রীবাহী বাসের ধাক্কা, উল্টে আহত ৩

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সামনে পুলিশের প্রিজনভ্যানের পেছনে শরীয়তপুর পদ্মা ট্রাভেলসের একটি বাস ধাক্কা দেয়ায় ভ্যান উল্টে গেছে। এ ঘটনায় পুলিশের তিন সদস্যসহ মোট পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (১৮ই জুন) সকাল সোয়া নয়টায় ঢাকা-মাওয়া মহাসড়কের আব্দুল্লাহপুর কদমপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- এসআই বোরহান, মজিবুর ও আমিনুল। এসআই বোরহান গাড়িটি চালাচ্ছিলেন।

প্রিজন ভ্যানকে ধাক্কা দেওয়া বাসের হেলপার ও ড্রাইভার আহত অবস্থায় পালিয়ে যায়। যে কারণে তাদের নাম-পরিচয় জানা যায়নি। এ ঘটনায় বাসটিকে জব্দ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে আসামি নিয়ে গাজীপুরের কাশিমপুর কারাগারে যাচ্ছিল ঢাকা জেলা পুলিশের একটি প্রিজন ভ্যান। সকালে সেটি জেলা পুলিশ লাইনস মিলব্যারাক থেকে রওনা দেয়।

পথে দক্ষিণ কেরানীগঞ্জ থানার রাজেন্দ্রপুর কেন্দ্রীয় কারাগারের প্রধান গেটের পশ্চিম পাশে ঢাকা-মাওয়া মহাসড়কের ওপর ইউ টার্ন করছিল। এ সময় পিছন থেকে পদ্মা ট্রাভেলসের শরীয়তপুর পরিবহন নামক একটি বাস (ঢাকা মেট্রো ব ১৪-২০০৭) প্রিজন ভ্যানটিকে পিছন থেকে ধাক্কা দেয়। ধাক্কায় প্রিজন ভ্যানটি ঢাকা মহাসড়কের ওপর উল্টে যায়।

বাসটির সামনের অংশ বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসের হেলপার ও ড্রাইভার সামান্য আহত হলেও বাসে থাকা যাত্রীরা সবাই অক্ষত রয়েছে।

ঢাকা মাওয়া হাইওয়ে পুলিশের হাসাড়া ক্যাম্পের এস আই বাহারুল জানান দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রিজন ভ্যানটি মূল রাস্তা থেকে রেকার দিয়ে সরিয়ে রাস্তা যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেয়। এ ঘটনায় আহত তিন পুলিশ সদস্যকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহজাহান জানান, দুর্ঘটনাকবলিত স্থানটিতে একটি অবৈধ ইউটার্ন আছে। সেখানে এর আগেও বেশ কয়েকটি দুর্ঘটনা হয়েছে। আমরা যথাযথ কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছি ইউটার্নটি বন্ধ করে দিতে। এটি বন্ধ হলে দুর্ঘটনা অনেকাংশে রোধ করা সম্ভব হবে। দুর্ঘটনার জন্য দায়ী বাসটির চালককে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।