Image default
বাংলাদেশ

পাবনা প্রেসক্লাবে রাষ্ট্রপতির ৭৫তম জন্মদিন উদযাপন

পাবনার কৃতিসন্তান দেশের ২২তম রাষ্ট্রপতি বীর মক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনের ৭৫তম জন্মদিন উদযাপন করেছে ‘আমরা পাবনাবাসী’র ব্যানারে পাবনা প্রেসক্লাবসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন। রবিবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই মহান বিজয় দিবসকে সামনে রেখে মহান স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী বীর শহীদের সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে রাষ্ট্রপতির শুভ জন্মদিন উপলক্ষে একটি বিশাল কেক কাটেন আমন্ত্রিত অতিথিরা। এ সময় রাষ্ট্রপতির দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া করা হয়।

জন্মদিন উপলক্ষে আলোচনায় বক্তারা বলেন, পাবনার কৃতিসন্তান বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন পাবনাবাসীর গর্ব। এই প্রথমবারের মতো পাবনার মাটি-মানুষের সঙ্গে বেড়ে ওঠা একজন ব্যক্তি দেশের ২২তম রাষ্ট্রপতি হয়েছেন। সারা দেশের মানুষের সঙ্গে আমরা পাবনাবাসী তার জন্য গর্ববোধ করছি। তিনি একজন বিজ্ঞ আইনজীবী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনকারী ব্যক্তি। যিনি রাজনীতির সঙ্গে সরাসরি জড়িত ছিলেন। পাবনাবাসীর আশা ও স্বপ্নের মানুষ তিনি। বাংলাদেশের মহামান্য  রাষ্ট্রপতি হিসেবে তার কর্মকাণ্ডে গোটা দেশ প্রগতির পথে হাঁটবে। তার সুদৃষ্টিতে পাবনা তথা গোটা দেশ উন্নয়নের ছোঁয়ায় আলোকিত হবে এটাই প্রত্যাশা সবার।’

সভায় সভাপতিত্ব করেন প্রবীণ সাংবাদিক ও পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ। প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন।  বিশেষ অতিথি  ছিলেন পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন, পাবনা প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ।

বিশেষ আলোচক ছিলেন প্রবীণ সাংবাদিক আক্তারুজ্জামান আখতার, জেলা আওয়ামী লীগ সদস্য মোস্তাক আহম্মেদ আজাদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল আজিজ, সমাজসেবক রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমীন বিশ্বাস রানা, সাংবাদিক এস এম মাহাবুব আলম, সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক শহীদুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনা প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পাভেল মৃধা।

অনুষ্ঠানে রাজনৈতিক দলের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সদস্য এবং স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Source link

Related posts

বাজেটে বরাদ্দের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের প্রতিবাদ

News Desk

২৩ মে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

News Desk

বাংলাদেশিদের ভ্রমণে ভিসা লাগবে না যেসব দেশে

News Desk

Leave a Comment