free hit counter
পরিবারের কাছে ফিরলেন বৃষ্টি,পুলিশের মাধ্যমে
বাংলাদেশ

পরিবারের কাছে ফিরলেন বৃষ্টি,পুলিশের মাধ্যমে

যশোর থেকে দিনাজপুরের বিরামপুর বান্ধবীর বাড়ি বেড়াতে এসে পথ হারিয়ে ফেলেন বৃষ্টি আকতার (২৩) নামে এক তরুণী। শত চেষ্টায়ও বান্ধবীর কাছে পৌঁছাতে না পারলে থানা পুলিশের চেষ্টায় শনিবার সকালে মেয়েটিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে বিরামপুর শহরের ঢাকামোড় এলাকা থেকে মেয়েটিকে উদ্ধার করেন বিরামপুর থানা পুলিশের উপ-পরিদর্শক নূরে আলম সিদ্দিক। তিনি যশোর জেলার কোতয়ালী থানার শংকরপুর এলাকার বিপ্লব মিয়ার মেয়ে।

রামপুর থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে বিরামপুর পৌর শহরের ঢাকামোড় এলাকায় একটি মেয়ে কাঁদছিল। পরে স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মেয়েটিকে উদ্ধার করে থানায় নারী, শিশু ও বয়স্কদের সহায়তা কেন্দ্রে রাখা হয়। উদ্ধারের রাতেই বৃষ্টির পরিবারের কাছে খবর দেওয়া হয়। দু দিনপর আজ শনিবার সকালে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশের উদ্ধার হওয়া বৃষ্টি বেগম বলেন, বিরামপুর আসমা (ছদ্দনাম) নামের একটি মেয়ের সাথে দির্ঘদিন আগে মোবাইলে পরিচয় হয়। এরই মধ্যে আসমা (ছদ্দনাম) তাদের বাড়িতে গিয়ে আত্মীয়তা করে এসেছেন। গত কয়েকদিন আগে ওই মেয়েটির মোবাইলের মাধ্যমে দাওয়াত দেন বৃষ্টিকে। এরপর বুধবার সকালে যশোর থেকে বাস যোগে রওনা দেন বৃষ্টি। পরে বিরামপুর এসে মেয়েটির সঙ্গে বার বার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তার কোনো খোঁজ পাননি। অবশেষে রাতে বিরামপুর ঢাকামোড় এলাকায় অসহায় অবস্থায় কাঁদতে থাকেন তিনি।

বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. নূরে আলম সিদ্দিক কালের বলেন, একটি মেয়ে রাতে বেলায় রাস্তার পাশে বসে কাঁদছে এমন খবরে সেখানে গিয়ে মেয়েটিকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। পরে তার দেওয়া তথ্যে পরিবারের কাছে যোগাযোগ করা হয়। এবং মেয়েটিকে মহিলা পুলিশের সহায়তা নারী, শিশু ও বয়স্কদের সহায়তা কেন্দ্রে নিরাপদে রাখা হয়।

জানতে চাইলে বিরামপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. মতিয়ার রহমান বলেন, গত তিন দিনের মধ্যে বিরামপুর স্টেশন এলাকা থেকে আরিফ হোসেন (৮) নামে এক শিশু এবং শহরের ঢাকামোড় থেকে বৃষ্টি নামে এক মেয়েটিকে উদ্ধার করা হয়েছে।পরিবারের অসম্মতি থাকায় আরিফ হোসেনকে রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে এবং বৃষ্টিকে তার মা মিনা বেগমের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি বলেন, প্রতিটি কাজে বাংলাদেশ পুলিশ এখন মানবিক পুলিশের কাজ করছে।

সূত্র : লালমনিরহাট বার্তা

 

Related posts

রংপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির মেয়রপ্রার্থী মোস্তফা

News Desk

যবিপ্রবির নুতন ভিসির দায়িত্বে ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস

News Desk

দুধের সরবরাহ বাড়াতে ৩০০ কালেকশন সেন্টার

News Desk
Bednet steunen 2023