free hit counter
পরিচয়পত্র পাচ্ছেন প্রাথমিকের শিক্ষক ও কর্মচারীরা
বাংলাদেশ

পরিচয়পত্র পাচ্ছেন প্রাথমিকের শিক্ষক ও কর্মচারীরা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের পরিচয়পত্র ইস্যুর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গতকাল অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলামের স্বাক্ষর করা এ সংক্রান্ত নির্দেশনা বিভাগীয় পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, থানা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের দৈনন্দিন চলাচলসহ বিভিন্ন কাজে দাপ্তরিক পরিচয়পত্রের ব্যবহার হয়ে থাকে। পরিচয়পত্র না থাকায় সংশ্লিষ্টদের নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হয়। এ অবস্থায় কর্মরত সব শিক্ষক ও কর্মচারীকে পরিচয়পত্র প্রদান এবং কর্মক্ষেত্রসহ দৈনন্দিন চলাচলের ব্যবহার নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়, প্রধান ও সহকারী শিক্ষকদের পরিচয়পত্র ইস্যু করবেন সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার। অফিস প্রধানরা তার অফিসে কর্মরত সবার এবং প্রযোজ্য ক্ষেত্রে তার অধস্তন অফিস প্রধানের পরিচয়পত্র প্রদান করবেন। কর্মস্থল ও বাসস্থানের বাইরে দৈনন্দিন কাজে সংশ্লিষ্টরা সার্বক্ষণিক পরিচয়পত্রসহ চলাফেরা করবেন।

পরিচয়পত্রের নমুনায় ছবি সংবলিত অংশে পদবিসহ শিক্ষক ও কর্মচারীর নাম, বিদ্যালয়ের নাম, জেলা ও থানার নাম উল্লেখ থাকতে হবে। আর বিপরীত অংশে শিক্ষক-কর্মচারীর নাম, বিদ্যালয়ের নাম, জেলা ও থানার নাম, জন্ম তারিখ, ব্যক্তিগত মোবাইল নম্বর, রক্তের গ্রুপ, জরুরি যোগাযোগকারীর নাম, পদবি ও মোবাইল নম্বর, উপজেলা/থানার নাম উল্লেখ থাকবে।

Related posts

বিশ্ববিদ্যালয়েরও ছুটি বাড়ল

News Desk

উপবৃত্তির টাকা থেকে চার্জ কাটা যাবে না কোনো শিক্ষার্থীর

News Desk

জাতীয় অধ্যাপক হয়েছেন তিনজন

News Desk