free hit counter
বাংলাদেশ

নিত্যপণ্যের মূল্য স্বাভাবিক রাখতে পদক্ষেপ নেওয়ার নির্দেশ

নিত্যপণ্যের মূল্য, মজুত ও সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখতে বাজার মনিটরিংয়ের পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। রবিবার (২৩ অক্টোবর) বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও জেলা প্রশাসনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়। এসময় সাইক্লোন সিত্রাং, আমন ও রবি শস্যের উৎপাদন, সারের মজুতসহ সাম্প্রতিক নানা বিষয় আলোচনায় উঠে আসে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে বৈঠকে শিল্প, খাদ্য, কৃষি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ও আবহাওয়া অধিদফতরের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনার ও উপকূলীয় জেলাগুলোর জেলা প্রশাসকরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তোফাজ্জল হোসেন মিয়া সভা সঞ্চালনা করেন।

বৈঠকের পর ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন জানান, সভায় সংশ্লিষ্ট মাঠ প্রশাসনের কর্মকর্তারা বাজারে নিত্যপণ্যের মজুত ও সরবরাহ পরিস্থিতি এবং সারের মজুত ও সরবরাহ সম্পর্কিত বিষয়ে মুখ্য সচিবকে বিস্তারিত অবহিত করেন। এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বিভিন্ন বিষয়ে কর্মকর্তাদের দিক -নির্দেশনা দেন।

একইসঙ্গে বাজারে চিনির স্বল্পতা ও মূল্য বৃদ্ধি বিশেষ করে চিনির মজুত পরিস্থিতি, আমদানির অবস্থা, সরবরাহকারী কিংবা সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অবস্থা, অন্যান্য নিত্যপণ্য সরবরাহ পরিস্থিতি এবং টিসিবির কার্যক্রম সম্পর্কেও এসময় আলোচনা হয়।

বৈঠকে সর্বশেষ আবহাওয়া বুলেটিনের তথ্য বিশেষ করে সাইক্লোন সিত্রাং নিয়ে আলোচনা হয়। আঘাত হানার সম্ভাব্য এলাকায় প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার বিষয়ে পর্যালোচনা করা হয়। এর আগে সভার শুরুতেই আশ্রয়ণ প্রকল্পের পরিচালক আশ্রয়ণ-২ প্রকল্প সম্পর্কিত বিষয়ে প্রারম্ভিক উপস্থাপনা তুলে ধরা হয়।

Bednet steunen 2023