Image default
বাংলাদেশ

নবনিযুক্ত বিমানবাহিনী প্রধানের দায়িত্ব গ্রহণ

নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি শনিবার বিদায়ী বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের স্থলাভিষিক্ত হয়েছেন। এ উপলক্ষে বিমানবাহিনী সদরদপ্তরে দায়িত্বভার গ্রহণ ও হস্তান্তরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

এসময় বিমানবাহিনী প্রধানের কার্যালয়ে নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নান বিদায়ী বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে বিমানবাহিনী প্রধানের দায়িত্বভার গ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সকালে বিদায়ী বিমানবাহিনী প্রধান মাসিহুজ্জামান সেরনিয়াবাত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

পুষ্পস্তবক অর্পণের পর বিদায়ী বিমানবাহিনী প্রধান বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শনের অংশ হিসেবে প্রতিকৃতির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এছাড়াও তিনি শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেখানে তিনি দর্শনার্থী বইয়েও স্বাক্ষর করেন।

বিমান সদর ত্যাগ করার আগে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমানবাহিনী সদরদপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

সবশেষে বিদায়ী বিমানবাহিনী প্রধান বিমান সদর ত্যাগ করার সময় সহকর্মীরা তাকে বিদায় জানান।

Related posts

নতুন বছরে কক্সবাজারে নেই আশানুরূপ পর্যটক

News Desk

তিন মাসের নীরবতায় জেগে উঠেছে সুন্দরবন

News Desk

দৌলতদিয়া আটকে আছে ৬ শতাধিক গাড়ি

News Desk

Leave a Comment