ধ্বংস করা হলো মহাসড়কের পাশে পড়ে থাকা মর্টার শেল 
বাংলাদেশ

ধ্বংস করা হলো মহাসড়কের পাশে পড়ে থাকা মর্টার শেল 

জামালপুরে উদ্ধার করা একটি তাজা মর্টার শেল বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে জামালপুর সদরের কোজগড় এলাকায় এটি ধ্বংস করা হয়। ঘাটাইল সেনানিবাসের ১৯ পদাতিক ডিভিশনের বোম্ব ডিস্পোজাল ইউনিট মর্টার শেলটি উদ্ধার করে সফল বিস্ফোরণ ঘটায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সোমবার বিকালে জামালপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের কোজগড় এলাকায় জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের পাশের একটি পরিত্যক্ত স্থানে জাহাঙ্গীর নামে স্থানীয় এক ওয়েল্ডিং মিস্ত্রি প্রথমে ওই মর্টার শেলটি দেখতে পান। পরে তিনি স্থানীয় ইউপি সদস্য কামরুজ্জামান বাবুলকে বিষয়টি অবহিত করেন। তখন বাবুল ঘটনাস্থলে গিয়ে সেটি হাতে নিয়ে দেখেন এবং বোমাজাতীয় কিছু হতে পারে এমন সন্দেহ হলে তিনি পুলিশকে খবর দেন। পরে পুলিশ ও র‍্যাবের সদস্যরা ঘটনাস্থলটি ঘিরে রাখেন। গতকাল রাতেই প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। বিষয়টি প্রশাসনের মাধ্যমে ঘাটাইল সেনানিবাসে জানানো হয় বলে জানা যায়।

মঙ্গলবার দুপুরে ওই জায়গা থেকে পরিত্যক্ত অবস্থায় মর্টার শেলটি উদ্ধার করে ঘাটাইল সেনানিবাসের ১৯ পদাতিক ডিভিশনের বোম্ব ডিস্পোজাল ইউনিট। পরে ঘটনাস্থল থেকে ৫০ মিটার নিরাপদ দূরত্বে নিয়ে শেলটির বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়। এ সময় এক কিলোমিটার এলাকাজুড়ে নিরাপত্তাবেষ্টনী তৈরি করেন সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশ সদস্যরা।

ঘাটাইল সেনানিবাসের ১৯ পদাতিক ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল আশরাফুল কাদেরের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। বোমাটি ধ্বংস করতে কাজ করেন ক্যাপ্টেন মোহতাসিম।

জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস জানান, ধ্বংস করা মর্টার শেলটি ট্যাংক ধ্বংসকারী। যা ব্রিটিশ সরকারের তৈরি। এটি ১৯৭১ সালে ব্যবহৃত হতো। তবে এই মর্টার শেলটি কীভাবে এখানে এল তা তদন্ত করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিম।

এ সময় জামালপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসাইন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Source link

Related posts

তীব্র গরমে স্বস্তির ‘রাস্তার শরবতে’ হতে পারে বিপদ

News Desk

বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর আমেজ কোকা-কোলার বোতলে

News Desk

সাংবাদিক রোজিনার জামিন শুনানি হবে আজ

News Desk

Leave a Comment