free hit counter
বাংলাদেশ

দৌলতদিয়ায় যানবাহনের ৪ কিলোমিটার দীর্ঘ সারি

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরিসংকট এবং অতিরিক্ত যানবাহনের চাপে যানজট অব্যাহত রয়েছে। বিআইডব্লিউটিসি জানিয়েছে, এই নৌপথের ১৯টি ফেরির মধ্যে দুটি বিকল হওয়ায় ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপারের কারণে এই ঘাটে যানজট হচ্ছে।

শনিবার (২৩ এপ্রিল) সরেজমিনে সকাল থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত দীর্ঘ চার কিলোমিটার এলাকাজুড়ে আটকে পড়েছে ফেরিপারের অপেক্ষায় থাকা শত শত পণ্যবাহী যান। এর মধ্যে দুই কিলোমিটার রয়েছে যাত্রীবাহী বাসের সিরিয়াল। প্রচণ্ড রোদে খোলা আকাশের নিচে ঘণ্টার পর ঘণ্টা সিরিয়ালে আটকা পড়ে ভোগান্তি পোহাচ্ছেন গাড়ির চালক, সহযোগী ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট অফিস সূত্রে জানা যায়, দুটি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে মেরামতে রয়েছে। এজন্য উভয় ঘাটে অপেক্ষমান যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে।

দীর্ঘ সময় সিরিয়ালে অপেক্ষায় থাকা সাতক্ষীরা থেকে পণ্য নিয়ে আসা ট্রাকচালক পলাশ মাহমুদ বলেন, ‘গত রাত ১২টার দিকে গোয়ালন্দ মোড়ে এসে যানজটে আটকা পড়ি। শনিবার সকাল ৯টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে আবারও ট্রাকের সিরিয়ালে আটকা পড়েছি। বর্তমানে ঘাটে দালালদের কারণে বেশি সমস্যা হচ্ছে। এই সব বিষয়ে সবাই জানে কিন্তু কোনও পদক্ষেপ নেয় না।’

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, ‘দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরিসংকটের পাশাপাশি অতিরিক্ত যানবাহনের চাপে ঘাটে দীর্ঘ সিরিয়াল তৈরি হয়েছে। বর্তমানে ১৯টি ফেরির মধ্যে দুটি ফেরি মেরামতে রয়েছে। মেরামত শেষে বহরে ফিরে এলে এই সংকট থাকবে না। এ ছাড়াও কাঁচামাল, ফলের ট্রাক, ছোট গাড়ি ও যাত্রীবাহী বাস অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করা হচ্ছে। আশা করছি, বিকালের মধ্যে যানবাহনের চাপ কমে আসবে।’

 

 

Source link