Image default
বাংলাদেশ

দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় কয়েকশ’ যানবাহন

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটপ্রান্তে পণ্যবাহী ট্রাক ও কার্ভাড ভ্যানের দীর্ঘ সারি তৈরি হয়েছে। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর থেকে হঠাৎ ঝড়ে ফেরি চলাচলে ধীরগতি দেখা যায়। সেই সঙ্গে অগ্রধিকার ভিত্তিতে কাঁচামালের ট্রাক পারাপারের জন্য অপেক্ষায় থাকা অপচনশীল পণ্যবাহী ট্রাক, কার্ভাডভ্যান এবং শুক্রবার সকালে বাড়তি ট্রাক আসায় দীর্ঘ সারি দেখা দিয়েছে। তবে ঘাট কর্তৃপক্ষের দাবি, এই জট স্বাভাবিক।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দৌলতদিয়া ঘাটে সরেজমিন দেখা যায়, ঘাট এলাকার জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত কয়েকশ’ পণ্যবাহী ট্রাক ও কার্ভাড ভ্যান পারের অপেক্ষা করছে। গতকাল সন্ধ্যার পর ঝড় বৃষ্টির জন্য ঘাট এলাকায় সড়কগুলোতে কাদা জমে যাওয়ায় যান চলাচলে অনেকটা অসুবিধা হচ্ছে। ফেরি পকেট সড়কগুলোতেও একই অবস্থার সৃষ্টি হয়েছে।

ফেরির অপেক্ষায় থাকা ট্রাকচালক ইদ্রিস মিয়া বলেন, ফরিদপুর থেকে পাটবোঝাই করে ঘোড়াশালের উদ্দেশ্যে ভোরে রওনা দিই। সকালে লম্বা সিরিয়ালে পড়ি। কখন ফেরির নাগাল পাবো তা বলতে পারছি না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, পণ্যবাহী ট্রাকের যে সিরিয়াল রয়েছে এটা স্বাভাবিক। আমরা একটি রো রো ফেরিতে ধারণ ক্ষমতা অনুযায়ী ১৫ থেকে ২০টি যানবাহন পারাপার করে থাকি। যেসব ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে, তাদের পারাপার করাতে আমাদের সর্বোচ্চ ২ থেকে ৩ ঘণ্টা লাগবে। তাছাড়া সিরিয়াল থাকলে ফেরিগুলোকে বসে থাকতে হয় না। বর্তমানে এই নৌপথে ছোট-বড় মিলিয়ে ১৮টি ফেরি চলাচল করছে।

Source link

Related posts

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত ২ রুশ নাগরিকের মৃত্যু

News Desk

মাঝ সমুদ্রে সেন্টমার্টিনগামী জাহাজে আগুন, নিরাপদে ফিরলো যাত্রীরা

News Desk

চট্টগ্রামে বন্যা পরিস্থিতি উন্নতির দিকে

News Desk

Leave a Comment