free hit counter
শিগগিরই দেওয়া হবে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ
বাংলাদেশ

দেশে শিগগিরই দেওয়া হবে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ

দেশে শিগগিরই অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৮ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত করোনা বুলেটিনে এই তথ্য জানান অধিদফতরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

তিনি বলেন, অক্সফোর্ডের টিকা কার্যক্রম আমরা শুরু করেছিলাম, কিন্তু মাঝে টিকা সরবরাহ না থাকার কারণে বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে বন্ধুপ্রতীম জাপানের কাছ থেকে কিছু টিকা পেয়েছি। আশা করছি, শিগগিরই টিকা কার্যক্রম শুরু করতে পারব।

দীর্ঘদিন আগে টিকা এলেও এখনো কার্যক্রম শুরু না হওয়ার কারণ জানতে চাইলে নাজমুল ইসলাম বলেন, অভ্যন্তরীণ প্রক্রিয়া সংক্রান্ত কারণে আমরা এখনো শুরু করতে পারছি না। অপেক্ষা করছি আরও কিছু টিকা আসার জন্য। তবে আপনাদের আশ্বস্ত করতে পারি যে, অল্প সময়ের মধ্যেই এই কার্যক্রম শুরু হয়ে যাবে।

তিনি আরও বলেন, সরকারের বহুমুখী পদক্ষেপের কারণে আমরা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরও কিছু টিকা কিছুদিনের মধ্যেই পেয়ে যাব। দ্বিতীয় ডোজের টিকা নিয়ে শঙ্কায় থাকাদের অপেক্ষা অল্পদিনের মধ্যেই শেষ হবে বলে আশা করছি।

স্বাস্থ্য অধিদফতরের এই মুখপাত্র বলেন, করোনা সংক্রমণ থেকে প্রতিটি মানুষ যত দিন না সুরক্ষিত হবে, তত দিন আমরা কেউই শঙ্কামুক্ত নই। তাই সবাইকেই সংক্রমণ মোকাবিলায় এগিয়ে আসতে হবে। আর সুরক্ষার অন্যতম হাতিয়ার টিকা। এছাড়া মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সব ধরনের চেষ্টা আমাদের চালিয়ে যেতে হবে।

গত ২৪ জুলাই কোভ্যাক্সের মাধ্যমে জাপান সরকারের উপহারের দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা ঢাকায় পৌঁছায়।

 

Related posts

খুলনা ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪৮ জনের মৃত্যু

News Desk

চট্টগ্রামে করোনায় আরও দুইজনের মৃত্যু, শনাক্ত ১৫৭

News Desk

গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৭৬ জনের মৃত্যু, শনাক্ত ৪৮৪৬

News Desk
Bednet steunen 2023