free hit counter
দেশেজুড়ে টিকা নিয়েছেন ১ কোটি ৩৭ লাখ মানুষ
বাংলাদেশ

দেশেজুড়ে টিকা নিয়েছেন ১ কোটি ৩৭ লাখ মানুষ

দেশের ১ কোটি ৩৭ লাখ ৬৬ হাজার ৭৫৮ জন মানুষ করোনা (কোভিড-১৯) টিকার আওতায় এসেছেন। এদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৯৩ লাখ ৯৮ হাজার ৮২৯ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৬৭ হাজার ৯২৯ জন। খবর : বাসস।

প্রথম ডোজ টিকা নেয়াদের মধ্যে পুরুষ ৫৬ লাখ ৯৩ হাজার ১৭২ জন আর নারী ৩৭ লাখ ৫ হাজার ৬৫৭ জন। দ্বিতীয় ডোজ টিকা নেয়াদের মধ্যে পুরুষ ২৭ লাখ ৮১ হাজার ৪৯৮ জন আর নারী ১৫ লাখ ৮৬ হাজার ৪৩১ জন। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এদিকে দেশে চীনের সিনোফার্মের টিকার প্রয়োগ ১৯ জুন থেকে শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে গণটিকাদান কর্মসূচিতে এখন পর্যন্ত এ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১৫ লাখ ৫৫ হাজার ৪১৯ এবং নারী ১১ লাখ ৮৬ হাজার ৭৬৭ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ২৬ লাখ ৮৪ হাজার ৩১২ জন প্রথম ডোজ এবং ৫৭ হাজার ৮৭৪ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এছাড়া ১৩ জুলাই থেকে দেশের সিটি করপোরেশনগুলোতে মডার্নার টিকা দেয়া শুরু হয়েছে। এ পর্যন্ত এই টিকা নিয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ২০৯ জন। এদের মধ্যে পুরুষ ৫ লাখ ১৩ হাজার ৫২৭ জন এবং ও নারী ৩ লাখ ৩০ হাজার ৬৮২ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, সোমবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ১ কোটি ৬০ লাখ ৫৮ হাজার ৫২৬ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন।

Related posts

খালেদা জিয়ার সুস্থতা কামনায় ন্যানসি

News Desk

আইপিএলে ক্রিকেটারদের টিকা দেওয়ার অনুমতি পেলো না ভারতীয় ক্রিকেট বোর্ড

News Desk

কুষ্টিয়ায় করোনায় সর্বোচ্চ ৭ জনের মৃত্যু

News Desk