দেলাওয়ার হোসাইন সাঈদীর দাফন সম্পন্ন
বাংলাদেশ

দেলাওয়ার হোসাইন সাঈদীর দাফন সম্পন্ন

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত, পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর সোয়া ১টায় পিরোজপুর শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালের পাশে নিজের গড়া সাঈদী ফাউন্ডেশনে জানাজা শেষে সেখানকার কবরস্থানে তাকে দাফন করা হয়। তার দাফনের বিষয়টি ফেসবুকে জামায়াতে ইসলামীর ভেরিফায়েড পেজে উল্লেখ করেছে।

জানাজার নামাজে ইমামতি করেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান। 

জানাজার আগে সমাবেশে বক্তব্য দেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

সোমবার রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেলাওয়ার হোসাইন সাঈদী। এরপর রাত ৩টায় হাসপাতাল থেকে মরদেহ অ্যাম্বুলেন্সে তোলা হলে চাকা পাংচার এবং গ্লাস ভেঙে যাওয়ার কারণে অ্যাম্বুলেন্স পরিবর্তন করা হয়। তাকে বহন করা অ্যাম্বুলেন্সটি সকাল ১০টায় পিরোজপুর পৌঁছে।

মরদেহ পিরোজপুরে আসার আগেই কবর খোঁড়ার কাজ শুরু হয়। জামায়াতের এই নেতার মরদেহ একনজর দেখতে দলটির হাজার হাজার নেতাকর্মীর সমাগম ঘটে। এ জন্য দাফন করতে কিছুটা দেরি হয়।

এদিকে, সাঈদীর অসিয়ত ছিল তাকে খুলনার বসুপাড়ায় দারুল কোরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গণে দাফন করার। তার মৃত্যুর পরই মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটি বৈঠকে বসে। বৈঠকে মরদেহ মাদ্রাসায় আনা এবং অসিয়ত অনুযায়ী নির্ধারিত স্থানে দাফনের বিষয়ে আলোচনা হয়। তবে খুলনা আওয়ামী লীগের প্রতিবাদ ও থানায় জিডির মুখে সেখানে নেওয়া হয়নি।

 সাঈদী ফাউন্ডেশন মাঠে জানাজা অনুষ্ঠিত হয়

মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে গ্রেফতার হন। ওই বছরের ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

Source link

Related posts

ভূঞাপুরে ট্রেনের ধাক্কায় উড়ে গেলো অটোরিকশা, চা‌লক নিহত

News Desk

ক্ষেতলালে ২১০০ ব্যালট পেপার উদ্ধার: থানায় জিডি, প্রিসাইডিং কর্মকর্তাকে শোকজ

News Desk

ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার অনেক কমে এসেছে: আইনমন্ত্রী

News Desk

Leave a Comment