Image default
বাংলাদেশ

দূরপাল্লার বাস বন্ধ রাখা বৈজ্ঞানিক সিদ্ধান্ত নয়

দূরপাল্লার গণপরিবহন বন্ধ রাখা বৈজ্ঞানিক সিদ্ধান্ত নয় বলে দাবি করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। শনিবার (৮ মে) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে এক যৌথ সংবাদ সম্মেলনে এই দাবি জানান তিনি।

স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার সব ধরনের যাত্রী এবং পণ্যবাহী পরিবহন চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সংবাদ সম্মেলনে খন্দকার এনায়েত উল্লাহ বলেন, গণপরিবহন বন্ধ থাকায় মানুষ ঘরে বসে আছে, বিষয়টি এমন নয়। যে যার প্রয়োজনে যেকোনো উপায়ে নিজ গন্তব্যে যাচ্ছেন। এক্ষেত্রে সিএনজি অটোরিকশা, মাইক্রোবাসে গাদাগাদি করে যাতায়াত করছেন যাত্রীরা। এতে করোনা সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তার চেয়ে স্বাস্থ্যবিধি মেনে দূরপাল্লার গণপরিবহন চালু করে দেয়াই উত্তম।

তিনি আরও বলেন, গত ৬ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে মহানগর এবং জেলায় গণপরিবহন চালু করে দিয়েছে সরকার। একইভাবে আন্তঃজেলা গণপরিবহন চালু করে দিতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান। এ সময় সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Related posts

টিকার কাগজপত্র পাঠানো হলেও চীন এখনো কিছু জানায়নি

News Desk

জমেছে ইলিশের বাজার, কমেছে দাম

News Desk

পুরস্কার নেওয়ার পরই শেষ অরন্য চিরান ‘বিতর্ক’

News Desk

Leave a Comment