free hit counter
বাংলাদেশ

দুবাইফেরত ৩ প্রবাসীকে পথে নিঃস্ব করে দিলো ডাকাতরা

একসঙ্গেই সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ফিরেছেন তিন প্রবাসী। ঢাকা এয়ারপোর্ট থেকে বের হয়ে একটি প্রাইভেটকার ভাড়া করে রওনা হন বাড়ির উদ্দেশে। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়ায় শনিবার (১৪ মে) ভোরে দুবাই এই তিন প্রবাসীর সব লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

ভুক্তভোগী তিন প্রবাসী হলেন- শরীয়তপুর জেলার সখিপুর থানা এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে ফুয়াদ মিয়া (৩৫), একই থানা এলাকার মৃত সিকিম আলীর ছেলে সোয়াব আলী (৩৬) ও অপরজন চাঁদপুর জেলার বাসিন্দা মোহাম্মদ আলী (৪০)। এ ঘটনায় ভুক্তভোগী ফুয়াদ গজারিয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী প্রবাসীরা জানান, কয়েক বছর পর তারা দুবাই থেকে ছুটিতে দেশে এসেছেন। শনিবার ভোরে ৫টার দিকে তাদের বহনকারী প্রাইভেটকারটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের বালুয়াকান্দি এলাকা অতিক্রম করার সময় একটি সাদা মাইক্রোবাস পেছন থেকে হেড লাইট জ্বালিয়ে ডিপার দিলে চালক পার্কিং করে। এ সময় দেশীয় অস্ত্র হাতে ৮/১০ জনের ডাকাত দল নেমে তাদের সঙ্গে থাকা ভিসা লাগানো পাসপোর্ট, টিকিট, নগদ টাকা, স্বর্ণালংকার, কয়েকটি মোবাইল সেট ও অন্যান্য মালামালসহ সর্বস্ব লুটে নিয়ে যায়।

প্রাইভেটকারের চালক আমির হোসেন বলেন, ‘সাদা মাইক্রোবাসটি আমার গাড়ির পেছন থেকে ইশারা দিলে আমি সাইড করি। আমি মনে করেছি, আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি। পরে ডাকাত দল যাত্রীদের ভয় দেখিয়ে মালামাল লুট করে নিয়ে যায়।’

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এই মহাসড়ক দিয়ে প্রতিদিন ৪০ হাজারেরও বেশি যানবাহন চলাচল করে। মহাসড়কে প্রায়ই রাতে ডাকাতির ঘটনা ঘটে। এই নিয়ে আতঙ্কে থাকেন চালক ও যাত্রীরা। তবে ডাকাতদের সবচেয়ে বেশি টার্গেট বিদেশ ফেরত গাড়ির ওপর।

এ বিষয়ে গজারিয়া থানার ওসি মো. রইছ উদ্দিন জানান, দুবাই প্রবাস ফেরত তিন যাত্রীর গাড়িতে ছিনতাইয়ের একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ভবেরচর হাইওয়ে পুলিশের ইনচার্জ মনিরুজ্জামান বলেন, ‘ফাঁড়ির একটি গাড়ি দিয়ে মহাসড়কে ডিউটি করি। আজ মহাসড়কে আরও ডিউটি বাড়াবো।’

Source link