সুনামগঞ্জের তাহিরপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর হামলা ও নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনায় দুটি মামলা করা হয়েছে। বুধবার (০৯ ফেব্রুয়ারি) এ দুটি মামলা করা হয়। 

এর মধ্যে উপজেলার টেকাটুকিয়া গ্রামে বর্মণ পল্লিতে হামলার ঘটনায় ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এই মামলায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

অন্যদিকে, সোমবার (০৭ জানুয়ারি) লামাগাঁও কেন্দ্রে ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা হরিনারায়ণ বিশ্বাস বাদী হয়ে অপর মামলাটি করেছেন। এই মামলায় অজ্ঞাত দুই-তিনশ জনকে আসামি করা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের পরাজিত ইউপি সদস্য আলা উদ্দিনের সমর্থকরা সোমবার রাত ৯টায় টেকাটুকিয়া গ্রামে বর্মন পল্লিতে হামলা চালায়। এ সময় সুকেশ বর্মন, ঋতুরাজ বর্মন, খেলন বর্মন ও অলকেশ বর্মন আহত হন। এ ঘটনায় ওই গ্রামের ঘোষ বর্মনের ছেলে গোপাল বর্মন বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত চার-পাঁচ জনকে আসামি করে বুধবার সকালে মামলা করেন।

এই মামলায় বুধবার বিকালে রসুলপুর গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে পরাজিত ইউপি সদস্য আলাউদ্দিন (৩৭), লাল মিয়ার ছেলে জয়নাল আবেদীন (৪১), মতি মিয়ার ছেলে চাঁন মিয়া (৪৮), সোনা মিয়ার ছেলে শাকিল মিয়া (২২) ও আব্দুল মনাফের ছেলে নূর মিয়াকে (৫৫) গ্রেফতার করে পুলিশ।

ওসি আব্দুল লতিফ তরফদার বলেন, বর্মন পল্লিতে হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে। কাউকে ছাড় দেওয়া হবে না। তবে লামাগাঁও কেন্দ্রে ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

Source link

Related posts

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু

News Desk

ঢাকার সমাবেশ থেকে সরকার পতনের কর্মসূচি ঘোষণা: ড. মোশাররফ

News Desk

ভারতে চিকিৎসা সামগ্রী ও ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ

News Desk

Leave a Comment